বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভবানীপুর উপনির্বাচনের দিন ঘোষণা, মমতার উত্তরবঙ্গ সফর 'বাতিল'
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

ভবানীপুর উপনির্বাচনের দিন ঘোষণা, মমতার উত্তরবঙ্গ সফর 'বাতিল'

  • একের পর এক জেলার সঙ্গে দফায় দফায় প্রশাসনিক বৈঠক করতেন মুখ্য়মন্ত্রী। সেই নিরিখে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ব্যাপক প্রস্তুতিও নেওয়া হয়েছিল প্রশাসনিক স্তরে।

উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। এদিকে রবিবার থেকেই পাঁচদিনের উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মমতা বন্দ্য়োপাধ্যায়ের। উত্তরের পাঁচটি জেলার সঙ্গে প্রশাসনিক বৈঠক হওয়ার কথা ছিল তাঁর। তবে ভোটের দিন ঘোষণা হতেই মমতার উত্তরবঙ্গ সফর আপাতত বাতিল করা হয়েছে। এমনটাই খবর নবান্ন সূত্রে। সূত্রের খবর এবার ভবানীপুর আসন থেকে প্রার্থী হচ্ছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে এবারের ভোটে ভবানীপুর আসন থেকে জয়ী হয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। কিন্তু তিনি পদত্যাগ করায় সেই আসনটি শূন্য হয়ে গিয়েছে। এবার আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে কমিশন। সেকারণেই নবান্ন সূত্রে খবর, উপনির্বাচনের দিন ঘোষণা হয়ে যাওয়ায় উত্তরবঙ্গের কোনও সরকারি অনুষ্ঠানে যোগ দিতে চাননি খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। সেকারনেই তাঁর উত্তরবঙ্গ সফর বাতিল করা হয়েছে।

এদিকে রবিবার বাগডোগরায় পৌঁছনর কথা ছিল মুখ্যমন্ত্রীর। এরপরের দিন থেকেই একেবারে ঠাসা কর্মসূচির কথা ছিল। একের পর এক জেলার সঙ্গে দফায় দফায় প্রশাসনিক বৈঠক করতেন মুখ্য়মন্ত্রী। সেই নিরিখে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ব্যাপক প্রস্তুতিও নেওয়া হয়েছিল প্রশাসনিক স্তরে। কিন্তু সেই কর্মসূচি অনিশ্চিত হয়ে গিয়েছে। কার্যত ভোটের দিন ঘোষণার জেরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর তড়িঘড়ি বাতিল করা হয়েছে।

 

বন্ধ করুন