বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cancer: ক্যানসারে আক্রান্ত সাংবাদিক, খবর শুনেই পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী
ক্যানসার আক্রান্ত সাংবাদিক স্বর্ণেন্দু দাসের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী। (সংগৃহীত)

Cancer: ক্যানসারে আক্রান্ত সাংবাদিক, খবর শুনেই পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী

  • দূরারোগ্য ক্যানসারে আক্রান্ত। এবার সেই সাংবাদিকের চিকিৎসার ভার নিল রাজ্য সরকার।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক স্বর্ণেন্দু দাস। বর্তমানে দূরারোগ্য ক্যানসার আক্রান্ত। তাঁর ব্যয়বহুল চিকিৎসা কীভাবে হবে তানিয়ে তাঁর পরিবারের পাশাপাশি তাঁর সহকর্মীরাও উদ্বেগে মধ্যে রয়েছেন। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকের শেষ পর্যায়ে সাংবাদিকরা স্বর্ণেন্দুর অসুস্থতার বিষয়টি মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরেন। তাঁর চিকিৎসার ব্যবস্থা করার জন্য তাঁরা অনুরোধ করেন।

আর একথা শুনেই সাংবাদিকের চিকিৎসায় এগিয়ে এলেন মুখ্যমন্ত্রী। বাড়ালেন মানবিত হাত। বর্তমানে চেন্নাইতে চিকিৎসা চলছে তাঁর। কিন্তু সেই চিকিৎসার খরচ সামলানো কার্যত দুষ্কর হয়ে উঠছে। তবে মুখ্যমন্ত্রী এদিন জানিয়ে দেন যদি পরিবারের সম্মতি থাকে তবে তাঁকে এসএসকেএমে ভর্তি করা যেতে পারে। তাঁর চিকিৎসার যাবতীয় ব্যবস্থা সরকার করবে। স্বাস্থ্যসাথী কার্ডের প্রসঙ্গও তিনি উল্লেখ করেন।

পাশাপাশি তাঁকে চেন্নাই থেকে কলকাতায় নিয়ে আসার যাবতীয় ব্যবস্থা সরকার করবে বলেও তিনি আশ্বাস দেন। মুখ্যমন্ত্রী বলেন, তাঁকে বাইরে চিকিৎসার করানোর কি দরকার?  এসএসকেএমে ভালো চিকিৎসা হয়। এখানে নিয়ে আসা হোক। যাতায়াতের ভাড়া আমরা দেব। চিকিৎসার খরচও রাজ্য সরকার দেবে। এদিকে মমতার এই উদ্যোগে সংবাদ মাধ্যমের কর্মীরা কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন।

স্বর্ণেন্দুর জন্য এগিয়ে এসেছেন অন্য সাংবাদিক বন্ধুরাও। সোশ্যাল মিডিয়াতেও তাঁর জন্য সাহায্যের আর্তি। ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে তাঁর চিকিৎসার খরচ সংগ্রহের চেষ্টা চলছে। নানা জায়গায় সহায়তার জন্য় ছুটে যাচ্ছেন সহকর্মীরা। এদিন সাংবাদিক বৈঠকেও মুখ্যমন্ত্রীর কাছে বন্ধুর চিকিৎসার জন্য় আবেদন করলেন সাংবাদিকরা। আর তাতে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী। 

বন্ধ করুন