বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSS-তে নবম দশমের মেধা তালিকা নিয়ে অসন্তোষ, আদালতে যাওয়ার কথা ভাবছেন প্রার্থীরা
এসএসসি ভবন

SSS-তে নবম দশমের মেধা তালিকা নিয়ে অসন্তোষ, আদালতে যাওয়ার কথা ভাবছেন প্রার্থীরা

  • চাকরিপ্রার্থীদের কথায়, এসএসসির পরেই ‘অ্যানসার কি’ প্রকাশ করা হয়েছিল। সেই অ্যানসার কি মিলিয়ে দেখা যাচ্ছে সঠিক উত্তর থাকলেও তাতে নম্বর দেওয়া হয়নি। সেই কারণে তাদের নম্বর কম হয়েছে। 

স্কুল সার্ভিস কমিশনের প্রকাশ করা নবম দশমের শিক্ষক পদের মেধা তালিকা নিয়ে সন্তুষ্ট নন প্রার্থীরা। তাদের অভিযোগ, যা নম্বর পাওয়ার কথা তার থেকে কম নম্বর দেওয়া হয়েছে। এই অবস্থায় আবার আদালতে দ্বারস্থ হওয়ার কথা ভাবছেন বহু প্রার্থী। তাদের বক্তব্য, উত্তর মিলিয়ে দেখে যে নম্বর পাওয়ার কথা সেই নম্বর পাননি অনেকে। ফলে সামগ্রিকভাবে তাদের র‌্যাঙ্কিংয়ে প্রভাব পড়েছে।

চাকরিপ্রার্থীদের কথায়, এসএসসির পরেই ‘অ্যানসার কি’ প্রকাশ করা হয়েছিল। সেই অ্যানসার কি মিলিয়ে দেখা যাচ্ছে সঠিক উত্তর থাকলেও তাতে নম্বর দেওয়া হয়নি। সেই কারণে তাদের নম্বর কম হয়েছে। তাদের বক্তব্য, কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপের পরেই শিক্ষক নিয়োগে একের পর এক দুর্নীতি প্রকাশ্যে এসেছে তা একেবারেই সঠিক। মেধা তালিকা প্রকাশ হওয়ার পর স্পষ্ট তা বোঝা যাচ্ছে। প্রসঙ্গত, কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল আগামী ১৫ জুলাইয়ের মধ্যে নম্বর-সহ মেধা তালিকা প্রকাশ করতে হবে গত ২৪ জুন এই নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। তারপরে দেখা যায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় নবম দশমের শিক্ষক পদের প্রার্থীদের মেধা তালিকা প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন। এই মেধা তালিকায় প্রার্থীদের পরীক্ষায় প্রাপ্ত নম্বর, শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বর প্রকাশ করা হয়েছে। তা কমিশনের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

অন্যদিকে, এ বিষয়ে এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন নবম দশমের মেধা তালিকা প্রকাশের পরে একাদশ দ্বাদশের শিক্ষক পদের মেধা তালিকা প্রকাশ করার প্রস্তুতি চলছে। যতটা দ্রুত সম্ভব তা প্রকাশ করা হবে বলে তিনি জানিয়েছেন। প্রসঙ্গত, ইতিমধ্যেই এসএসসির ডেটা রুম বন্ধ রেখেছে সিবিআই। ফলে তাদের অনুমতি নিয়েই ডেটা রুম খুলে মেধা তালিকা প্রকাশ করা হচ্ছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন