বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অঙ্কুরহাটি অবরোধে রয়েছে আল কায়দার মদত? NIA তদন্তের দাবিতে মামলা হল হাইকোর্টে
বৃহস্পতিবার অঙ্গুরহাটিতে অবরোধের নামে চলছে তাণ্ডব।

অঙ্কুরহাটি অবরোধে রয়েছে আল কায়দার মদত? NIA তদন্তের দাবিতে মামলা হল হাইকোর্টে

  • বৃহস্পতিবার বেলা ১২টা থেকে হাওড়ার অঙ্কুরহাটিতে শুরু হয় ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ। যার জেরে আটকে পড়ে হাজার হাজার গাড়ি। আটকে পড়ে অ্যাম্বুল্যান্স ও হাসপাতাল ফেরত রোগীরা। বিকেল ৫টা নাগাদ নবান্ন থেকে অবরোধ তোলার জন্য করজোড়ে আবেদন জানান মুখ্যমন্ত্রী। কিন্তু তাতে কোনও কাজ হয়নি।

হাওড়ার অঙ্কুরহাটিতে বৃহস্পতিবারের অবরোধের পিছনে রয়েছে জঙ্গি সংগঠন আল কায়দার মদত। এই অভিযোগ তুলে NIA তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে দায়ের হল মামলা। মামলাটি গ্রহণ করেছে আদালত।

সম্প্রতি পয়গম্বরকে নিয়ে বিজেপি নেত্রীর মন্তব্যের জেরে ভারতের ৪ শহরে জঙ্গি হামলার হুমকি দিয়েছে আল কায়দা। সেই হুমকি চিঠিকে হাতিয়ার করে মামলাকারী দেবদত্ত মাজির দাবি, বৃহস্পতিবারের অবরোধের পিছনে রয়েছে জঙ্গিদের মদত। তাই এই অবরোধের NIA তদন্ত হওয়া উচিত।

বৃহস্পতিবার বেলা ১২টা থেকে হাওড়ার অঙ্কুরহাটিতে শুরু হয় ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ। যার জেরে আটকে পড়ে হাজার হাজার গাড়ি। আটকে পড়ে অ্যাম্বুল্যান্স ও হাসপাতাল ফেরত রোগীরা। বিকেল ৫টা নাগাদ নবান্ন থেকে অবরোধ তোলার জন্য করজোড়ে আবেদন জানান মুখ্যমন্ত্রী। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। রাত ১১টা পর্যন্ত ১১ ঘণ্টা ধরে চলে অবরোধ। ততক্ষণে যানজট পৌঁছে গিয়েছে দ্বিতীয় হুগলি সেতু পর্যন্ত। গাড়ি - বাস থেকে নেমে হাঁটতে শুরু করেছেন নিত্যযাত্রীরা।

এই ঘটনায় প্রশাসনিক নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি। তাদের দাবি, মুসলিম ভোটব্যাঙ্ক হারানোর ভয়ে সাধারণ মানুষের ভোগান্তি হলেও অবরোধ তুলতে উদ্যোগী হয়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন।

 

বন্ধ করুন