বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিকে নিয়োগে বেনিয়মের অভিযোগ তুলে হাইকোর্টে ফের দায়ের হল মামলা
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

প্রাথমিকে নিয়োগে বেনিয়মের অভিযোগ তুলে হাইকোর্টে ফের দায়ের হল মামলা

  • মামলাকারীর অভিযোগ, প্রাথমিকে নিয়োগের বিধি অনুসারে যে শিক্ষগত যোগ্যতার কথা বলা হয়েছে তা নেই উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকদের। তার পরও প্রাথমিকে নিয়োগে তাদের আবেদন গ্রাহ্য হচ্ছে।

ফের প্রাথমিকে নিয়োগে বেনিয়মের অভিযোগ তুলে মামলা হল কলকাতা হাইকোর্টে। মামলাকারীর অভিযোগ, প্রাথমিক স্তরে নিয়োগ দেওয়া হয়েছে উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকদের। যা বেআইনি। যা বেআইনি। এই মামলার শুনানিতে আইনে বদল এনে সবার জন্য আবেদনের পরিসর খুলে দেওয়া যায় কি না তা প্রাথমিক শিক্ষা সংসদের কাছে জানতে চেয়েছে আদালত।

মামলাকারীর অভিযোগ, প্রাথমিকে নিয়োগের বিধি অনুসারে যে শিক্ষগত যোগ্যতার কথা বলা হয়েছে তা নেই উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষকদের। তার পরও প্রাথমিকে নিয়োগে তাদের আবেদন গ্রাহ্য হচ্ছে। এমনকী কয়েকজনকে নিয়োগও দিয়েছে সরকার। প্রাথমিক স্তরে যোগ্য প্রার্থী থাকলেও কেন উচ্চ প্রাথমিকের পার্শ্বশিক্ষককে নিয়োগ দেওয়া হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলছেন তিনি।

মামলার শুনানিতে আইনে বদল এনে সবার জন্য আবেদনের সুযোগ দেওয়া যায় কি না তা জানতে চেয়েছে আদালত। রাজ্যের জবাব পেলে এব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানাবে তারা। মামলাটির পরবর্তী শুনানি হবে তিন সপ্তাহ পরে।

 

বন্ধ করুন