বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhijit Ganguly: গাঙ্গুলির মামলা গেল বিচারপতি ঘোষের বেঞ্চে, বড় আর্জি অভিজিতের

Abhijit Ganguly: গাঙ্গুলির মামলা গেল বিচারপতি ঘোষের বেঞ্চে, বড় আর্জি অভিজিতের

প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। (ANI Photo) (Saikat Paul)

আগে ছিলেন বিচারপতি। এখন তিনিই তমলুকের বিজেপি প্রার্থী। 

কিছুদিন আগেও তিনি ছিলেন বিচারপতি। আর বর্তমানে তিনিই তমলুকের বিজেপির প্রার্থী। তার বিরুদ্ধেই এফআইআর হয়েছে। আর সেই এফআইআর খারিজের জন্য মামলা করেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টে করা সেই মামলা থেকে মঙ্গলবার সরে যান বিচারপতি জয় সেনগুপ্ত। এরপর সেই মামলা যায় প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কাছে। এরপর তিনি সেই মামলা পাঠিয়েছেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে। 

তবে এফআইআর খারিজের আবেদন জানিয়েছেন প্রাক্তন বিচারপতি গাঙ্গুলি। কেন এই এফআইআর হয়েছিল?|আসলে সম্প্রতি মনোনয়ন পেশ করতে যাচ্ছিলেন তিনি। সেখানে অভিজিতের মিছিল পৌঁছনর পরেই চাকরিহারাদের মঞ্চ থেকে স্লোগান ও পালটা স্লোগান শুুরু হয়। তারপরই অভিজিতের বিরুদ্ধে অভিযোগ ওঠে। 

অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে খুনের চেষ্টা, হামলা, ভাঙচুর সহ একাধিক ধারায় মামলা করা হয়েছিল। এদিকে সেই এফআইআরের জন্য তাঁর প্রচারে সমস্যা হচ্ছে বলে দাবি করেছেন অভিজিৎ। তবে আগেই সেই মামলা থেকে সরে দাঁড়ান বিচারপতি জয় সেনগুপ্ত। কারণ কিছুদিন আগেই তৎকালীন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ছিলেন তাঁরই সহকর্মী। সেক্ষেত্রে তিনি আর মামলা শুনতে রাজি হননি। 

তবে বিচারপতি থাকার সময়তেও তাঁর নির্দেশকে ঘিরে কার্যত আতঙ্কে থাকত শাসকদল। আর সেই বিচারপতিই বর্তমানে ইস্তফা দিয়ে বিজেপির প্রার্থী। তমলুকে দাপটের সঙ্গে প্রচার চলছে। তার মধ্য়েই একের পর এক তোপ দাগছেন তিনি। সম্প্রতি তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, আপনারা খালি বলেন, কী বলবেন। আর আমি যদি বলি কিছু বলব না। তাহলে আপানাদের প্রতিক্রিয়া ঠিক কী হবে! নির্দিষ্ট বিষয়টা বলুন। এরপর সাংবাদিকরা তাঁকে বলেন, দিলীপ ঘোষ বলছেন যে ঝড় এলে পোয়া বারো তৃণমূলের। এনিয়ে কী বলবেন?

অভিজিৎ গাঙ্গুলি বলেছিলেন, আমি দিলীপ ঘোষ নই। তবে জেনে রাখুন দিলীপ ঘোষ অত্যন্ত ভালো মানুষ। আর সিপিএমকে পার্টি অফিস ফিরিয়ে দেওয়া নিয়ে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের আশ্বাসের ব্যাপারে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, গণতন্ত্রে তো এমনটাই হওয়ার কথা। কেন সিপিএমের পার্টি অফিস দখল করে রেখেছে তৃণমূল সেটা খোঁজ নিয়ে দেখুন। কেন দখল করে রাখবে? তৃণমূল তো এর আগে প্রচন্ড সন্ত্রাস চালিয়েছিল। তৃণমূল দুর্বত্তদের দল, চোর ছ্যাঁচড়ের দল। সেকারণে তারা এসব করেছে। তখন যে পুলিশ ছিল সেটা তারা সঠিকভাবে মোকাবিলা করেনি। এবার তেমন ঘটনা যদি ঘটে তবে কিন্তু আমরা ছোট্ট শব্দবন্ধে বলতে চাই, মজা বুঝিয়ে দেব।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.