বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cash for Job: জেলেই জীবন, হাইকোর্টে খারিজ জামিনের আবেদন

Cash for Job: জেলেই জীবন, হাইকোর্টে খারিজ জামিনের আবেদন

চাকরিচুরিতে অভিযুক্ত জীবনকৃষ্ণ সাহাকে আদালতে পেশ করা হচ্ছে। 

যে তথ্যপ্রমাণ আদালতে জমা পড়েছে তাতে জীবনকৃষ্ণকে জামিন দেওয়া সম্ভব নয়। জানাল আদালত। 

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার জামিনের আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার এই নির্দেশ দেয় বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। যার ফলে আপাতত জেলেই থাকতে হবে জীবনকে।

কলকাতা হাইকোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন জীবনকৃষ্ণ। সেই মামলার রায় দিতে গিয়ে মঙ্গলবার আদালত জানায়, জীবনকৃষ্ণের বিরুদ্ধে যে সব তথ্য প্রমাণ রয়েছে তাতে তাঁকে জামিন দেওয়া সম্ভব নয়। আপাতত জেলেই থাকতে হবে তাঁকে।

নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গত ১৭ এপ্রিল জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করে সিবিআই। তার পর সিবিআই হেফাজতে রয়েছেন তিনি। নিয়োগ দুনীর্তির তদন্ত করতে গিয়ে বড়ঞার তৃণমূল বিধায়ক জীবন প্রচুর তথ্য আসে সিবিআই-এর হাতে। তাঁর মুর্শিদাবাদাদের বাড়িতে প্রায় ৬৫ ঘণ্টা ধরে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রচুর নথিও উদ্ধার হয় তাঁর বাড়ি থেকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল নিয়োগ দুর্নীতিতে তিনি এজেন্ট হিসাবে কাজ করতেন। তাঁর বাড়িতে তল্লাশির সময় নাটকীয় পরিস্থিতির তৈরি হয়। নিজের মোবাইল পুকুরে ফেলে দিয়ে প্রমাণ লোপাটের চেষ্টা করেন। তিনদিন ধরে সেই ফোন খোঁজা চলে। সিবিআই-এর দাবি টাকার বিনিময়ে বহু অযোগ্য ব্যক্তিকে শিক্ষকের চাকরি করে দিয়েছিলেন জীবনকৃষ্ণ।

গত ১৫ জুলাই তৃণমূল বিধায়কের বিরুদ্ধেসাপ্লিমেন্টরি চার্জশিট পেশ করে সিবিআই।চার্জশিটে তাঁর বিরুদ্ধে প্রতারণা, ঘুষ নেওয়ার মতো অভিযোগের পাশাপাশি তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ আনা হয়েছে। চার্জশিটে নাম রয়েছে জীবনকৃষ্ণ সাহার এজেন্ট সুব্রত সামন্ত রায়েরও।

এর আগে একই সঙ্গে হাইকোর্ট ও নিম্ন আদালতে জামিনের আবেদন করে আদালতের শো-কজের মুখে পড়েছিলেন জীবনকৃষ্ণ। সেজন্য আদালতে এসে ক্ষমা চাইলেও তাঁকে ১০০০ টাকা জরিমানা করেন আলিপুর আদালতের বিশেষ CBI আদালতের বিচারক।

 

বাংলার মুখ খবর

Latest News

Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP মুখে হাসি, বারন্দায় পাশাপাশি দাঁড়িয়ে… বিচ্ছেদের পর ফের কাছাকাছি ইন্দ্রনীল-বরখা আগেই যিশু জানিয়েছিলেন ২ সুন্দরীর থেকে প্রেম প্রস্তাব পেলে ফেরাবেন না! কারা তাঁরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.