বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cash Recovered from Strand Road: ফের নোটের 'পাহাড়' উদ্ধার খাস কলকাতা থেকে, এত নগদ টাকা দেখে ধাঁধিয়ে যাবে চোখ!

Cash Recovered from Strand Road: ফের নোটের 'পাহাড়' উদ্ধার খাস কলকাতা থেকে, এত নগদ টাকা দেখে ধাঁধিয়ে যাবে চোখ!

স্ট্র্যান্ড রোডে তিনজনের কাছ থেকে উদ্ধার বিপুল পরিমাণ অর্থ। 

সোমবার বিকেলে স্ট্র্যান্ড রোডে তিনজনের কাছ থেকে উদ্ধার বিপুল পরিমাণ অর্থ। ওই টাকা কোথায় পাচার হচ্ছিল, তার তদন্ত শুরু করেছে পুলিশ। এর আগে গত ২ জানুয়ারি বড়বাজার এলাকা থেকেও বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করেছিল পুলিশ।

ফের কলকাতায় উদ্ধার নোটের পাহাড়। গতকাল সন্ধ্যায় ৫০০ এবং ১০০ টাকার নোটের কয়েকশো বান্ডিল সমেত তিনজনকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। দু'টি ব্যাগের মধ্যে মোট ৪৩ লক্ষ ৫০০ টাকা পাওয়া গিয়েছে। ওই টাকা কোথায় পাচার হচ্ছিল, তার তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তকারীরা জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে গতকাল স্ট্র্যান্ড রোডে হানা দিয়েই এই বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করা হয়েছে। উদ্দেশ্যহীন ভাবে ঘুরতে থাকা তিন ব্যক্তিকে আটকেই এই টাকা উদ্ধার করে লালবাজারের গুন্ডা দমন শাখার পুলিশ।

জানা গিয়েছে, সোমবার বিকেলে লালবাজারের পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে খবর পেয়ে স্ট্যান্ড রোড এলাকায় তিনজনকে আটক করে। তাঁদের কাছ থেকে একটি ব্যাগ উদ্ধার হয়। ব্যাগ খুললে দেখা যায়, ব্যাগের মধ্যে সাজানো থরে থরে সাজানো টাকার বান্ডিল। সেই বান্ডিলের বেশিরভাগই ৫০০ ও ১০০ টাকার নোটের। টাকার ব্যাগ সমেত তিনজনকে থানায় নিয়ে যাওয়া হয়। গুনে দেখা যায় তাতে রয়েছে ৪৩ লক্ষ ৫০০ টাকা। কিন্তু এত টাকা কোথা থেকে এলো, তাদের কাছে কোথায় নিয়ে যাচ্ছিল তা এখনও জানা যায়নি। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে কোনও সদুত্তর না পেয়ে গ্রেফতার করে। ধৃতদের নাম বিমল ওঝা, বিমল কুমার দিবানি, আমন তিওয়ারি। ঘটনাটির সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই তাদের কাছে খবর ছিল যে হাওয়ালা মারফত বিপুল পরিমাণ টাকা শহরে প্রবেশ করেছে। এর আগে গত ২ জানুয়ারি কলকাতার বড়বাজার এলাকা থেকে এসটিএফ ও গোয়েন্দা বিভাগের যৌথ অভিযানে ৫৬ লক্ষ টাকা উদ্ধার হয়েছিল। ঘটনায় মোট ৯ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। উদ্ধার হওয়া টাকার সঙ্গে হাওয়ালা যোগ থাকার সম্ভাবনার কথা জানিয়েছিল পুলিশ। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা নং ৩৭৯-এ মামলা রুজু করা হয়েছে বড়বাজার থানায়। এরপর পৃথক এক ঘটনায় গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে অধ্যাপকের বাড়ি থেকে ৩২ লক্ষ টাকা উদ্ধার করে পুলিশ। খড়দা থানার নাথুপাল ঘাট রোডে এই ঘটনাটি ঘটেছিল। বারাকপুর কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, নাথুপাল ঘাট রোডের ওই ফ্ল্যাটে প্রচুর নগদ রয়েছে বলে গোয়েন্দা সূত্রে খবর পাওয়া যায়। নাথুপাল ঘাট রোডের শিরোমণি আবাসনের একতলার ওই ফ্ল্যাটে সপরিবারে থাকেন অমিতাভ দাস নামে এক অধ্যাপক। অমিতাভবাবুকে গ্রেফতার করেছে পুলিশ। এই টাকা ছাত্র ভর্তির কমিশনের হতে পারে বলে অনুমান পুলিশের।

উল্লেখ্য, এর আগে গতবছর একাধিকবার বিপুল পরিমাণ নগদ অর্থ উদ্ধারের ঘটনার সাক্ষী থেকেছে বঙ্গবাসী। তা সে অর্পিতার ফ্ল্যাট হোক কি উল্টোডাঙার ব্যবসায়ী, মালদার মৎস্য ব্যবসায়ী হোক কি কাউন্সিলর, কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে গতবছর। এবছরের শুরুতেও টাকা উদ্ধারের ধারাবাহিকতা বজায় থাকল।

বাংলার মুখ খবর

Latest News

ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.