বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাজিরা এড়াতেই কেষ্ট কন্যাকে ফের তলব করল ইডি, ২ নভেম্বর হাজিরা দিতে হবে দিল্লিতে

হাজিরা এড়াতেই কেষ্ট কন্যাকে ফের তলব করল ইডি, ২ নভেম্বর হাজিরা দিতে হবে দিল্লিতে

অনুব্রত মণ্ডল ও মেয়ে সুকন্যা। 

কী ভবে প্রাথমিক স্কুলের শিক্ষিকার সামান্য বেতন দিয়ে তিনি কোটি কোটি টাকার সম্পত্তি করলেন তা নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির তদন্তকারীরা। কিন্তু এখনো পর্যন্ত একবারও গোয়েন্দাদের মুখোমুখি হননি তিনি। বৃহস্পতিবার সুকন্যাকে দিল্লিতে হাজিরা দিতে বলেছিল ইডি।

গরুপাচার মামলায় ফের অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলকে দিল্লিতে তলব করল ইডি। সঙ্গে তলব করা হয়েছে অনুব্রতর হিসাবরক্ষক মণীষ কোঠারিকেও। ২ নভেম্বর তাঁদের দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। এর আগে বৃহস্পতিবার সুকন্যাকে দিল্লিতে হাজিরার নির্দেশ দিয়েছিল ইডি। সেই হাজিরা এড়িয়েছেন সুকন্যা।

গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের সম্পত্তির দিকে নজর দিয়েছে ইডি। বিশেষ করে অনুব্রতর মেয়ে সুকন্যার নামে যে বিশাল সম্পত্তি উদ্ধার হয়েছে তা নিয়ে তদন্ত চালাচ্ছেন গোয়েন্দারা। কী ভবে প্রাথমিক স্কুলের শিক্ষিকার সামান্য বেতন দিয়ে তিনি কোটি কোটি টাকার সম্পত্তি করলেন তা নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির তদন্তকারীরা। কিন্তু এখনো পর্যন্ত একবারও গোয়েন্দাদের মুখোমুখি হননি তিনি। বৃহস্পতিবার সুকন্যাকে দিল্লিতে হাজিরা দিতে বলেছিল ইডি। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে সেই হাজিরা এড়িয়েছেন তিনি। তার পর ২৪ ঘণ্টা কাটতে না-কাটতে তাঁকে ফের তলব করল ইডি। ২ নভেম্বর সমস্ত নথি নিয়ে তাঁকে হাজির হতে হবে দিল্লিতে ইডির সদর দফতরে। একই সঙ্গে হাজির থাকতে হবে অনুব্রতর হিসাবরক্ষক মণীশ কোঠারীকেও।

অনুব্রতর গ্রেফতারির পর মণীশ কোঠারিকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। অনুব্রতর ঘনিষ্ঠ মহলের দাবি, মণীশের পরামর্শেই যাবতীয় আর্থিক সিদ্ধান্ত নিতেন অনুব্রত। হিসাবরক্ষকের বাড়ি থেকে উদ্ধার হয়েছেন অনুব্রত ও তার পরিবারের সদস্যদের একাধিক সম্পত্তির নথি।

 

বন্ধ করুন