বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cattle Smuggling Case: জেরা করতে চায় ED, গরুপাচার মামলায় দিল্লিতে তলব আকাশ মাঘারিয়া, জ্ঞানবন্ত সিংকে
আইপিএস জ্ঞানবন্ত সিং।

Cattle Smuggling Case: জেরা করতে চায় ED, গরুপাচার মামলায় দিল্লিতে তলব আকাশ মাঘারিয়া, জ্ঞানবন্ত সিংকে

  • এডিজি এসটিএফ জ্ঞানবন্ত সিং এবং ডিসি সাউথ আকাশ মাঘারিয়াকে দিল্লি তলব করা হয়েছে। জ্ঞানবন্তকে ২৬ সেপ্টেম্বর এবং আকাশকে ২৮ সেপ্টেম্বর দিল্লি যেতে বলা হয়েছে।

কয়লা পাচারকাণ্ডে বেশ কয়েকজন আইপিএস-কে তলব করে জেরা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। এবার গরু পাচারকাণ্ডে ইডি-র নজরে রাজ্যের দুই পুলিশ কর্তা। জানা গিয়েছে, গরুপাতার নিয়ে জিজ্ঞাসাবাদ করতে রাজ্যের এডিজি এসটিএফ জ্ঞানবন্ত সিং এবং ডিসি সাউথ আকাশ মাঘারিয়াকে দিল্লি তলব করা হয়েছে। জ্ঞানবন্তকে ২৬ সেপ্টেম্বর এবং আকাশকে ২৮ সেপ্টেম্বর দিল্লি যেতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে কয়লা পাচারকাণ্ডে বাংলার মোট আটজন আইপিএস আধিকারিককে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছিল। এই তালিকায় ছিলেন, রাজীব মিশ্র, সুকেশ জৈন, জ্ঞানবন্ত সিং, শ্যাম সিং, কোটেশ্বর রাও, এস সেলভামুরগান, তথাগত বসুরা। এর মধ্যে জ্ঞানবন্ত সিংকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছেন ইডি আধিকারিকরা। দিল্লিতে দু'বার ও কলকাতায় একবার জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তাঁর বয়ান রেকর্ড করেছে ইডি। এবার গরু পাচারকাণ্ডে তলব করা হল জ্ঞানবন্তকে।

এদিকে ডিসি সাউথ পদে নিযুক্ত হওয়ার আগে দীর্ঘদিন পুরুলিয়ার পুলিশ সুপার ছিলেন আকাশ মাঘারিয়া। যদিও রাজ্যের শাসকদের অন্দরে গুঞ্জন, রাজনৈতিক কারণেই তলব করা হয়ে থাকতে পারে আকাশকে। প্রসঙ্গত, এর আগে ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে পিটিএসের কাছে আটকে দেওয়া হয়েছিল। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন আকাশ মাঘারিয়া। শুভেন্দু অভিযোগ তুলেছিলেন, জ্ঞানবন্তের নির্দেশেই তাঁকে আটকানো হয়েছিল। এমনকি আকাশ মাঘারিয়াকে নিয়ে অনেক সময়ই আক্রমণাত্মক দেখা গিয়েছে শুভেন্দুকে। এই আবহে আকাশ ও জ্ঞানবন্তকে ইডির তলবে ‘অন্য গন্ধ’ পাচ্ছে ঘাসফুল শিবির। যদিও নবান্নের তরফে গতকাল রাত পর্যন্ত এই নিয়ে কিছু বলা হয়নি। এদিকে ইডি সূত্রে খবর, গরুপাচার মামলায় তাঁদের ভূমিকা খতিয়ে দেখতে চাইছেন তদন্তকারীরা।

বন্ধ করুন