বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেঁদেছিলেন এজলাসে, এবার পার্থকে নিজেদের হেফাজতে নিতে চায় CBI
প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কেঁদেছিলেন এজলাসে, এবার পার্থকে নিজেদের হেফাজতে নিতে চায় CBI

  • এবার একেবারে এসএসসি মামলায় পার্থকে হেফাজতে নিতে চাইছে সিবিআই। এই আবেদন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। তিনি শিক্ষামন্ত্রী থাকাকালীন কোন কোন ক্ষেত্রে দুর্নীতি হয়েছিল আর সেখানে প্রাক্তন মন্ত্রীর ভূমিকা কতটা ছিল সেটাও জানতে চাইছে সিবিআই।

এসএসসি নিয়োগ মামলায় এবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই। সূত্রের খবর, এতদিন ইডি পার্থ সংক্রান্ত মামলায় তদন্ত করছিল। তবে এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের যোগসূত্র পাওয়া যাচ্ছে বলে খবর। এর জেরেই এবার পার্থকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

সূত্রের খবর, আলিপুরের স্পেশাল কোর্টে সিবিআইয়ের তরফে একটি পিটিশন দেওয়া হয়েছে। সূত্রের খবর, এসএসসি দুর্নীতিতে এবার পার্থ চট্টোপাধ্যায়ের যোগ কতটা রয়েছে সেটা খতিয়ে দেখতে চায় সিবিআই।

তবে সব মিলিয়ে এসএসসি মামলায় এবার আরও বিপাকে পড়তে পারেন পার্থ চট্টোপাধ্যায়। এমনটাই মনে করছে ওয়াকিবহাম মহল।

তবে সূত্রের খবর, জেল থেকে মুক্তি পেতে একেবারে মরিয়া হয়ে উঠেছেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি বুধবার বিচারকের সামনে কান্নাকাটিও করে ফেলেন। সম্মান নিয়ে বাঁচার জন্য তিনি আবেদন করেন। শুনানি চলাকালীন তিনি হাউ হাউ করে কেঁদে ফেলে নানাভাবে বিচারককে বলার চেষ্টা করেন, আর একটা সুযোগ দিন। ইডি তাঁর বাড়িতে তল্লাাশি চালিয়েও কিছু পায়নি বলেও তিনি জানিয়েছেন। 

তিনি জানিয়েছেন, আমিও জানতে চাই কে এসব করল? বিধানসভা এলাকায় তদন্ত করার জন্যও তিনি অনুরোধ করেন। তবে শেষ পর্যন্ত ২৮ সেপ্টেম্বর পর্যন্ত তাকে জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

তবে এবার একেবারে এসএসসি মামলায় পার্থকে হেফাজতে নিতে চাইছে  সিবিআই। এই আবেদন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। তিনি শিক্ষামন্ত্রী থাকাকালীন কোন কোন ক্ষেত্রে দুর্নীতি হয়েছিল আর সেখানে প্রাক্তন মন্ত্রীর ভূমিকা কতটা ছিল সেটাও জানতে চাইছে সিবিআই। 

 

বন্ধ করুন