বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঘুষকাণ্ডে রেলের পদস্থ ৩ আধিকারিক গ্রেফতার! কোন ফাঁদ পেতে ধর পাকড় চালাল সিবিআই?
গ্রেফতার রেলের তিন অফিসার।

ঘুষকাণ্ডে রেলের পদস্থ ৩ আধিকারিক গ্রেফতার! কোন ফাঁদ পেতে ধর পাকড় চালাল সিবিআই?

  • ধৃতদের মধ্যে ব্যবসায়ী নওয়াল লাধা আভা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড সংস্থার প্রতিনিধি। অন্যদিকে, অন্যদিকে মনোজ সাহা উত্তর দিনাজপুরের ব্যবসায়ী। কলকাতা থেকে গ্রেফতার হন রেলের আধিকারিক সঞ্জয় কুমার, রুপেশ কুমার, সচিন মিশ্র। ঘুষ দেওয়ার অভিযোগে গ্রেফতার হন ব্যবসায়ী নওয়াল লাধা, মনোজ লাধা ও মনোজ কুমার সাহা।

অভিযোগ রয়েছে, জিনিস পরিবহনের জন্য রেলে পছন্দের ব়্যাক পাইয়ে দিতেন এই অফিসাররা। আর তার বদলে নিতেন বিভিন্ন ধরনের উপকার কিম্বা ঘুষ। এমনই অভিযোগ রয়েছে পূর্ব মধ্য রেলওয়েরে তিন অফিসারের বিরুদ্ধে। এদিন সিবিআই বিশেষ ফাঁদ পেতে এই ৩ অফিসারকে ঘুষ নেওয়ার সময় জালে ফেলে দেয়। কলকাতা থেকে গ্রেফতার হন রেলের আধিকারিক সঞ্জয় কুমার, রুপেশ কুমার, সচিন মিশ্র। ঘুষ দেওয়ার অভিযোগে গ্রেফতার হন ব্যবসায়ী নওয়াল লাধা, মনোজ লাধা ও মনোজ কুমার সাহা।

জানা গিয়েছে, ধৃতদের মধ্যে ব্যবসায়ী নওয়াল লাধা আভা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড সংস্থার প্রতিনিধি। অন্যদিকে, অন্যদিকে মনোজ সাহা উত্তর দিনাজপুরের ব্যবসায়ী। এর আগে গত ৩১ জুলাই সিবিআইয়ের কাছে একটি কেস রেজিস্টার্ড হয়। সেখানে বলা হয়, ১৯৯৬ সালের ব্যাচের আইআরটিএস অফিসার যিনি বর্তমানে বিহারের হাজিপুরে পোস্টেড, তিনি সহ আরও অনেকে ঘুষকাণ্ডে জড়িত। পূর্ব মধ্য রেলওয়েতে মাল পরিবহনের জন্য পছন্দরের ব়্যাক এঁরা ব্যবসায়ীদের পাইয়ে দিতেন বলে অভিযোগ। আর তার বদলেই বিভিন্নভাবে 'উপকার' গ্রহণ করতেন।

অভিযোগ রয়েছে, এক প্রাইভেট সংস্থার ডিরেক্টর তাঁর ভাইয়ের হাত দিয়ে এই অফিসারদের কাছে ২৩.৫ লাখ টাকা এই অফিসারদের কাছে পাঠাতেন। অভিযোগ, মাসিক হারে এই ঘুষের টাকা আসত। গ্রেফতারির বিষয়ে সিবিআই সূত্রে নিশ্চিত করা হয়েছে। জানা গিয়েছে এই কেসে বাংলা বিহারের ১৬ টি জায়গায় চলেছে তদন্ত। বিভিন্ন লোকেশনে খোঁজ তল্লাশি শুরু হয়েছে। পাটনা , সোনপুর, হাজিপুর, সমস্তিপুর ও কলকাতার বিভিন্ন জায়গায় চলেছে তল্লাশি অভিযান।

বন্ধ করুন