বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লা কাণ্ডে গ্রেফতার বিকাশ মিশ্র, সিবিআই তৎপরতায় তোলপাড় শহরজুড়ে
কয়লা পাচারকাণ্ড : সিবিআই। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কয়লা পাচারকাণ্ড : সিবিআই। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কয়লা কাণ্ডে গ্রেফতার বিকাশ মিশ্র, সিবিআই তৎপরতায় তোলপাড় শহরজুড়ে

  • কিন্তু কোনওবারই সে আসছিল না। বারবারই পালাচ্ছিল। এবার তাকে গ্রেফতার করল সিবিআই।

সাঁড়াশি তৎপরতা শুরু করেছে সিবিআই। একদিকে ভোট পরবর্তী হিংসা নিয়ে একের পর এক মামলা দায়ের করছে সিবিআই। অন্যদিকে কয়লাকাণ্ডে গ্রেফতারও করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ গ্রেফতার করা হল বিকাশ মিশ্রকে বলে সিবিআই সূত্রে খবর। বিকাশ সম্পর্কে বিনয় মিশ্রের ভাই। কয়লাকাণ্ডে একাধিকবার তাকে ডেকেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু কোনওবারই সে আসছিল না। বারবারই পালাচ্ছিল। এবার তাকে গ্রেফতার করল সিবিআই।

কয়লা কাণ্ড নিয়ে অনেক জলঘোলা হয়েছে। অনুপ মাঝি ওরফে লালার সঙ্গে বিনয়ের যোগসাজশের প্রমাণ মিলেছিল বলে সিবিআইয়ের দাবি। এই বিষয়গুলি সবটাই জানে বিকাশ মিশ্র। যদিও সে মুখ খুলতে চাইছে না বলেই খবর। গত মার্চ মাসে কয়লা এবং গরু পাচার মামলায় বিকাশ মিশ্রকে নয়াদিল্লিতে ডেকেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেখানে সন্তোষজনক উত্তর দেয়নি সে। তখন তাকে গ্রেফতার করেছিল ইডি। পরে জামিনে মুক্তি পায় বিকাশ। কিন্তু এবার কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানিয়েছিল সে। যা খারিজ করে দেয় আদালতে। বৃহস্পতিবার বিকাশকে গ্রেফতার করল সিবিআই।

এই মামলার মূল অভিযুক্ত বিনয় মিশ্রকে পাকড়াও করা যায়নি। তাই ভাই বিকাশকে ধরেই বিনয়ের নাগাল পেতে চাইছে তদন্তকারী আধিকারিকরা। তবে বিনয়ের খোঁজে রেড কর্নার নোটিশও জারি করা হয়েছে। তার পরেও বিনয় মিশ্রের নাগাল পাওয়া যায়নি। ভানুয়াতুরের নাগরিকত্ব নিয়েছে সে বলে সিবিআই সূত্রে খবর। কয়লা কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও জেরা করেছিল ইডি। তবে বিশেষ লাভ হয়নি।

উল্লেখ্য, অনুপ মাজি ওরফে লালা, বিনয় মিশ্র এবং বিকাশ মিশ্রের প্রায় সাড়ে ৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি ও সিবিআই। কিন্তু এবার তাঁদের কাছে খবর এসেছে বিনয়ের সঙ্গে মাঝে বিকাশের যোগাযোগ ঘটেছিল। তবে বিকাশকে বাগে আনা যাচ্ছিল না। এবার জামিন খারিজ হতেই এক মুহূর্ত দেরি করে সিবিআই। সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করা হয়েছে।

বন্ধ করুন