বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাপাচারের তদন্তে লালা ঘনিষ্ঠ ৪ মাফিয়াকে গ্রেফতার করল CBI
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

কয়লাপাচারের তদন্তে লালা ঘনিষ্ঠ ৪ মাফিয়াকে গ্রেফতার করল CBI

  • সোমবার জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে নিজাম প্যালেসে ডেকে পাঠান গোয়েন্দারা। জেরায় বেশ কিছু অসঙ্গতি ধরা পড়ায় চার জনকেই গ্রেফতার করেছে সিবিআই।

কয়লাপাচার কাণ্ডে চার কয়লা মাফিয়াকে গ্রেফতার করল CBI. কয়লাপাচারের তদন্তে এই প্রথম কাউকে গ্রেফতার করল সংস্থাটি। ধৃত ৪ ব্যক্তি অনুপ মাজি ওরফে লালার ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। সোমবার নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেফতার করেন গোয়েন্দারা।

সিবিআই সূত্রের খবর, কয়লাপাচারকাণ্ডের তদন্তে গোড়া পর্যন্ত পৌঁছতে চাইছে তারা। সেজন্য দিন কয়েক আগে অনুপ মাজির শ্বশুরবাড়িতে হানা দেন গোয়েন্দারা। সেখানে উদ্ধার হওয়া নথি থেকে নারায়ণ মণ্ডল, গুরুপদ মাজিস, নীরদ মণ্ডল ও জয়দেব মণ্ডল নামে ৪ ব্যবসায়ীর নাম জানতে পারে তারা। আসানসোল, পুরুলিয়া ও বাঁকুড়ায় এদের কারবার। সোমবার জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে নিজাম প্যালেসে ডেকে পাঠান গোয়েন্দারা। জেরায় বেশ কিছু অসঙ্গতি ধরা পড়ায় চার জনকেই গ্রেফতার করেছে সিবিআই।

সূত্রের খবর, আগে গোটা কয়লাপাচারচক্রের নেতৃত্বে ছিলেন জয়দেব মণ্ডল। কিন্তু তৃণমূল ক্ষমতায় আসার পর তার প্রতিপত্তি কমে। লালার হাত ধরে উঠে আসে গুরুপদ মাজি। সঙ্গে নীরদ মণ্ডল ও জয়দেব মণ্ডল নামে লালার আরও ২ সহযোগীকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। পুরুলিয়ার সাতুড়িতে গুরুপদর বাড়িতে আগেই হানা দিয়েছিলেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন