বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরু পাচারকাণ্ড: অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করল CBI
সায়গল হোসেন। ফাইল ছবি

গরু পাচারকাণ্ড: অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করল CBI

  • তার বাড়ি থেকে জমি সংক্রান্ত একাধিক কাগজ পেয়েছিল সিবিআই। তবে কি গরু পাচারের টাকাতেই ফুলেফেঁপে উঠেছিলেন তিনি? তবে কি ধীরে ধীরে তদন্তের জাল গোটাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা? তবে কি আরও কোনও রাঘব বোয়ালও এবার উঠবে সিবিআইয়ের জালে? প্রশ্নটা উঠছে।

গরুপাচারকাণ্ডে গ্রেফতার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন। বৃহস্পতিলার দুপুর আড়াইটে থেকে তাকে জেরা করছিল সিবিআই। এরপর এদিন সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। এদিন নিজাম প্যালেসে তাকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। মূলত বয়ানে একাধিক অসঙ্গতি, আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি থাকার জেরে তাকে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর।

এদিকে সম্প্রতি সিবিআই তার ডোমকলের বাড়়িতে দীর্ঘ তল্লাশি চালিয়েছিল। সেদিন গভীর রাতে সিবিআই আধিকারিকরা তার বাড়ি ছাড়েন। এরপর এদিন তাকে গ্রেফতার করা হল।

মূলত তার আয়ের সঙ্গে সম্পত্তির হিসাব মিলছে। কতদিনের মধ্যে তিনি এই বিপুল সম্পত্তি করেছিলেন সেটাই জানতে চাইছে সিবিআই। তার আয়ের উৎস কী, কোনও প্রভাবশালীদের কাছ থেকে তিনি টাকা নিয়েছেন কি না, কাদের সঙ্গে তিনি যোগাযোগ রাখতেন, তিনি কী কোথাও টাকা পৌঁছে দিতেন? গরু পাচারের অবৈধ লেনদেনের সঙ্গে তাঁর কি কোনও যোগাযোগ ছিল এসবই জানতে চাইছে সিবিআই।

এদিকে খোদ অনুব্রত রক্ষীর গ্রেফতার হওয়ার খবরে বিভিন্ন মহলে শোরগোল পড়ে গিয়েছে। এর আগেও গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছে বিএসএফের পদস্থ আধিকারিক। গ্রেফতার হয়েছে এনামুল হক। এবার সিবিআয়ের হাতে পাকড়াও খোদ অনুব্রত মণ্ডলের দেহরক্ষী।

তবে কি ধীরে ধীরে তদন্তের জাল গোটাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা? তবে কি আরও কোনও রাঘব বোয়ালও এবার উঠবে সিবিআইয়ের জালে? প্রশ্নটা উঠছে। তবে এদিন ডাক্তারি পরীক্ষার পরে দেহরক্ষীকে ফের নিজাম প্যালেসে আনা হয়েছে। কাল তাকে আসানসোল কোর্টে তোলা হতে পারে।

বন্ধ করুন