বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচার কাণ্ডে দিল্লি থেকে গ্রেফতার মূল অভিযুক্ত এনামুল হক
ফাইল ছবি
ফাইল ছবি

গরুপাচার কাণ্ডে দিল্লি থেকে গ্রেফতার মূল অভিযুক্ত এনামুল হক

  • সিবিআইয়ের দাবি, সীমান্তে বিএসএফের আটক করা গরু কাটমানি দিয়ে ছাড়িয়ে ফের বাংলাদেশে পাচার করেছেন এনামুল। বিএসএফ আধিকারিক সতীশ কুমারকে গরুপিছু ২,০০০ টাকা করে দিয়েছেন তিনি।

মুর্শিবাদাবাদে গরুপাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হককে গ্রেফতার করল সিবিআই। ওই ঘটনার তদন্তে বৃহস্পতিবার দিনভর কলকাতা ও বিধাননগরের একাধিক ঠিকানায় তল্লাশি চালিয়েছিলেন গোয়েন্দারা। ঘটনায় নাম জড়িয়েছে বিএসএফের আধিকারিক সতীশ কুমারেরও। 

সিবিআই সূত্রের খবর, শুক্রবার দিল্লি থেকে গ্রেফতার করা হয় এনামুলকে। তাঁর বিরুদ্ধে বাংলাদেশে গরু পাচারের অভিযোগ রয়েছে। যার তদন্তে নেমে গত সেপ্টেম্বরে কলকাতা ও মুর্শিদাবাদের একাধিক ঠিকানায় তল্লাশি চালায় সিবিআই। 

সিবিআইয়ের দাবি, সীমান্তে বিএসএফের আটক করা গরু কাটমানি দিয়ে ছাড়িয়ে ফের বাংলাদেশে পাচার করেছেন এনামুল। বিএসএফ আধিকারিক সতীশ কুমারকে গরুপিছু ২,০০০ টাকা করে দিয়েছেন তিনি। এছাড়া কাস্টমস আধিকারিকদের দিয়েছেন ৫০০ টাকা করে। এছাড়া কলকাতায় নিজের কোম্পানিতে সতীশ কুমারের ছেলে ভুবন ভাস্করকে ৩০,০০০ টাকা মাস মাইনের চাকরিও দিয়েছিলেন এনামুল।

গত সেপ্টেম্বরে এই ঘটনায় এনামুল ও সতীশ কুমারের বিরুদ্ধে FIR করে সিবিআই। তল্লাশি চালানো হয় মুর্শিদাবাদে এনামুলের বাড়িতে। একই দিনে তল্লাশি হয় বিধাননগরে সতীশ কুমারের বাড়িতেও। 

 

বন্ধ করুন