বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবেদন খারিজ আদালতে, বিনয় মিশ্রের বিরুদ্ধে পাচারকাণ্ডে তদন্ত করতে পারবে সিবিআই
বিনয় মিশ্র, পাচারকাণ্ডে অভিযুক্ত (ফাইল ছবি)
বিনয় মিশ্র, পাচারকাণ্ডে অভিযুক্ত (ফাইল ছবি)

আবেদন খারিজ আদালতে, বিনয় মিশ্রের বিরুদ্ধে পাচারকাণ্ডে তদন্ত করতে পারবে সিবিআই

  • আইনজীবীদের মাধ্যমে আগেই জানিয়েছিলেন তিনি জেরার মুখোমুখি হতে ভারতে আসতে রাজি যদি তাকে গ্রেফতার না করা হয় ও রেড কর্ণার নোটিশ যদি প্রত্যাহার করে নেওয়া হয়।

সিবিআই তদন্ত থেকে অব্য়াহতি চেয়ে কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত প্রাক্তন তৃণমূল নেতা বিনয় মিশ্র আদালতে আবেদন করেছিলেন। বুধবার সেই আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। এদিকে বিনয় মিশ্র ভারতীয় নাগরিকত্ব ছেড়ে দিয়ে বর্তমানে পলিনেসিয়ার দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে থাকছেন বলে মনে করা হচ্ছে। তার বিরুদ্ধে সিবিআই তদন্ত থেকে মুক্তি চেয়ে ও ভারতে এলে তাকে যাতে গ্রেফতার করা না হয় এব্যাপারে শর্ত আরোপ করার জন্য তিনি আবেদন করেছিলেন। পাশাপাশি ভার্চুয়াল শুনানির জন্যও আবেদন করেন তিনি। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত। মিশ্রর অন্যতম আইনজীবী অয়ন ভট্টাচার্য একথা জানিয়েছেন। পাশাপাশি মিশ্রর জামিনের সময়সীমাও বৃদ্ধি করা হয়নি বলে খবর আদালত সূত্রে। 

আদালত নির্দেশে জানিয়েছে, ‘তদন্তের ক্ষেত্রে কোনও অনিয়ম পাওয়া যায়নি। তদন্তের ক্ষেত্রে হস্তক্ষেপেরও কোনও অবকাশ নেই।’ এদিকে বিনয় মিশ্র যদি ভারতে আসে সেক্ষেত্রে তাকে গ্রেফতার করা যাবে না এই আবেদনের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার জন্য আদালত অতিরিক্ত সময় আর দিতে চায়নি সিবিআইকে। আগের শুনানিতে এমন বার্তাই উঠে এসেছিল। 

সিবিআইয়ের অনুমান বিনিয়োগ করার শর্তে ভানুয়াতুতে নাগরিকত্ব পাওয়ার ছাড়পত্র পেয়েছেন বিনয়।এদিকে একসময় যুব তৃণমূলের সাধারণ সম্পাদক ছিলেন বিনয়। তিনি আইনজীবীদের মাধ্যমে আগেই জানিয়েছিলেন তিনি জেরার মুখোমুখি হতে ভারতে আসতে রাজি যদি তাকে গ্রেফতার না করা হয় ও রেড কর্ণার নোটিশ যদি প্রত্যাহার করে নেওয়া হয়। অন্যদিকে  বুধবার ইসিএলের এক প্রাক্তন কর্তার কলকাতার ফ্ল্যাটে তল্লাশি চালায় সিবিআই। পাশাপাশি মিশ্রর অভিভাবকরাও এদিন সিবিআই অফিসে এসেছিলেন বলে সূত্রের খবর।

 

বন্ধ করুন