বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবেদন খারিজ আদালতে, বিনয় মিশ্রের বিরুদ্ধে পাচারকাণ্ডে তদন্ত করতে পারবে সিবিআই

আবেদন খারিজ আদালতে, বিনয় মিশ্রের বিরুদ্ধে পাচারকাণ্ডে তদন্ত করতে পারবে সিবিআই

বিনয় মিশ্র, পাচারকাণ্ডে অভিযুক্ত (ফাইল ছবি)

আইনজীবীদের মাধ্যমে আগেই জানিয়েছিলেন তিনি জেরার মুখোমুখি হতে ভারতে আসতে রাজি যদি তাকে গ্রেফতার না করা হয় ও রেড কর্ণার নোটিশ যদি প্রত্যাহার করে নেওয়া হয়।

সিবিআই তদন্ত থেকে অব্য়াহতি চেয়ে কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত প্রাক্তন তৃণমূল নেতা বিনয় মিশ্র আদালতে আবেদন করেছিলেন। বুধবার সেই আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। এদিকে বিনয় মিশ্র ভারতীয় নাগরিকত্ব ছেড়ে দিয়ে বর্তমানে পলিনেসিয়ার দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে থাকছেন বলে মনে করা হচ্ছে। তার বিরুদ্ধে সিবিআই তদন্ত থেকে মুক্তি চেয়ে ও ভারতে এলে তাকে যাতে গ্রেফতার করা না হয় এব্যাপারে শর্ত আরোপ করার জন্য তিনি আবেদন করেছিলেন। পাশাপাশি ভার্চুয়াল শুনানির জন্যও আবেদন করেন তিনি। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত। মিশ্রর অন্যতম আইনজীবী অয়ন ভট্টাচার্য একথা জানিয়েছেন। পাশাপাশি মিশ্রর জামিনের সময়সীমাও বৃদ্ধি করা হয়নি বলে খবর আদালত সূত্রে। 

আদালত নির্দেশে জানিয়েছে, ‘তদন্তের ক্ষেত্রে কোনও অনিয়ম পাওয়া যায়নি। তদন্তের ক্ষেত্রে হস্তক্ষেপেরও কোনও অবকাশ নেই।’ এদিকে বিনয় মিশ্র যদি ভারতে আসে সেক্ষেত্রে তাকে গ্রেফতার করা যাবে না এই আবেদনের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার জন্য আদালত অতিরিক্ত সময় আর দিতে চায়নি সিবিআইকে। আগের শুনানিতে এমন বার্তাই উঠে এসেছিল। 

সিবিআইয়ের অনুমান বিনিয়োগ করার শর্তে ভানুয়াতুতে নাগরিকত্ব পাওয়ার ছাড়পত্র পেয়েছেন বিনয়।এদিকে একসময় যুব তৃণমূলের সাধারণ সম্পাদক ছিলেন বিনয়। তিনি আইনজীবীদের মাধ্যমে আগেই জানিয়েছিলেন তিনি জেরার মুখোমুখি হতে ভারতে আসতে রাজি যদি তাকে গ্রেফতার না করা হয় ও রেড কর্ণার নোটিশ যদি প্রত্যাহার করে নেওয়া হয়। অন্যদিকে  বুধবার ইসিএলের এক প্রাক্তন কর্তার কলকাতার ফ্ল্যাটে তল্লাশি চালায় সিবিআই। পাশাপাশি মিশ্রর অভিভাবকরাও এদিন সিবিআই অফিসে এসেছিলেন বলে সূত্রের খবর।

 

বাংলার মুখ খবর

Latest News

দীপিকার প্রেন্যান্সির সত্যতা নিয়ে প্রশ্ন! ‘লেডি সিংঘম’কে নিয়ে কী ঘোষণা রোহিতের এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI মঙ্গলের মীনে গমন, ৫ রাশির শুভ সময় হবে শুরু, কর্মক্ষেত্রে হবে দুর্দান্ত অগ্রগতি পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি আজ কারা ঘনিষ্ঠ বন্ধুর প্রতি আকৃষ্ট হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল এবার সলমনের বাড়ির বাইরে পৌঁছে গেল লরেন্স বিষ্ণোই! তুলতে গেল অ্যাপ ক্যাবের চালক

Latest IPL News

জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.