বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হ্যাক হতে পারে SSC-র সার্ভার, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল CBI
আচার্য সদন। ফাইল ছবি

হ্যাক হতে পারে SSC-র সার্ভার, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল CBI

  • গত ১৮ মে CRPF-কে SSC দফতরের নিরাপত্তার দায়িত্ব দেয় কলকাতা হাইকোর্ট। CBI আধিকারিক ও কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী ছাড়া সবার প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়। এর পর দফতরে ঢুকে SSC-র সার্ভার সিল করে দেন CBI-এর গোয়েন্দারা।

SSC নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে নেমে আগেই কমিশনের সার্ভার সিল করেছে সিবিআই। এবার সার্ভার হ্যাকের আশঙ্কায় তার ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দিলেন তদন্তকারীরা। গোয়েন্দাদের অনুমান SSC-র সার্ভার হ্যাক করে গুরুত্বপূর্ণ প্রমাণ মুছে ফেলতে পারে অভিযুক্তরা।

গত ১৮ মে CRPF-কে SSC দফতরের নিরাপত্তার দায়িত্ব দেয় কলকাতা হাইকোর্ট। CBI আধিকারিক ও কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী ছাড়া সবার প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়। এর পর দফতরে ঢুকে SSC-র সার্ভার সিল করে দেন CBI-এর গোয়েন্দারা। এছাড়া SSC দফতরে যে ১৪টি কম্পিউটার ও ৬টি আলমারি রয়েছে সেগুলিও সিল করে দিয়েছেন গোয়েন্দারা। তবে গোয়েন্দাদের আশঙ্কা, হ্যাক করে সার্ভার থেকে মুছে ফেলা হতে পারে তথ্য। সেজন্যই সোমবার সার্ভারের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেন তাঁরা।

SSC নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেছে CBI. আদালতের নির্দেশে CBI দফতরে হাজিরা দিতে বাধ্য হয়েছেন তিনি। এছাড়া মেয়েকে বেআইনিভাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে ৩ বার CBI দফতরে হাজিরা দিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। আদালতের পর্যবেক্ষণে চলছে গোটা দুর্নীতির তদন্ত। তাই সামান্য ভুল হলে আদালতের চরম ভর্ৎসনার মুখে পড়তে হতে পারে সিবিআইকে। তাই সাবধানে পা ফলতে চাইছেন গোয়েন্দারা।

 

 

বন্ধ করুন