বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোট পরবর্তী হিংসার তদন্তে আরও ৩টি FIR করল CBI
নদিয়ায় সিবিআইয়ের প্রতিনিধিদল।
নদিয়ায় সিবিআইয়ের প্রতিনিধিদল।

ভোট পরবর্তী হিংসার তদন্তে আরও ৩টি FIR করল CBI

  • আদালতের নির্দেশে ভোট পরবর্তী হিংসার তদন্তে ৮৪ জন আধিকারিকের দল গঠন করেছে সিবিআই। প্রত্যেক জোনে রয়েছেন ২১ জন করে তদন্তকারী আধিকারিক। তাঁদের সাহায্য করছেন CBI-এর ২৫ জন পদস্থ কর্তা

ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নেমে আরও ৩ এফআইআর দায়ের করল সিবিআই। এর মধ্যে ২টি অভিযোগ দায়ের হয়েছে উত্তর ২৪ পরগনায়। একটি নদিয়ায়। যার ফলে রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলায় অভিযোগের সংখ্যা বেড়ে হল ৩৪।

ভোট পরবর্তী হিংসার তদন্তে নেমে গত ২৭ অগাস্ট ১১টি FIR দায়ের করেছিল সিবিআই। গত শনিবার আরও ১০টি FIR গায়ের করা হয়। ২৯ অগাস্ট দায়ের হয় আরও ৭টি এফআইআর দায়ের করা হয়। পরে আরও ৭টি FIR দায়ের হয়।

আদালতের নির্দেশে ভোট পরবর্তী হিংসার তদন্তে ৮৪ জন আধিকারিকের দল গঠন করেছে সিবিআই। প্রত্যেক জোনে রয়েছেন ২১ জন করে তদন্তকারী আধিকারিক। তাঁদের সাহায্য করছেন CBI-এর ২৫ জন পদস্থ কর্তা। জোন পিছু ৪ জন করে যুগ্ম অধিকর্তা তদন্তে সহযোগিতা করছেন।

ওদিকে ভোট পরবর্তী হিংসায় সিবিআই তদন্তের নির্দেশের বিরোধিতা করে রাজ্য সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেও তাতে খুব বেশি লাভ দেখছেন না কেউ। আইনজীবীদের মতে, ৫ বিচারপতির বেঞ্চের রায় সুপ্রিম কোর্ট খারিজ করবে এমন সম্ভাবনা নেই বললেই চলে।

 

বন্ধ করুন