বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরও দুটি মামলা দায়ের করল সিবিআই, ভোট পরবর্তী হিংসা নিয়ে তৎপরতা
সিবিআই।
সিবিআই।

আরও দুটি মামলা দায়ের করল সিবিআই, ভোট পরবর্তী হিংসা নিয়ে তৎপরতা

  • ভোট পরবর্তী হিংসা নিয়ে সিবিআই একের পর এক পদক্ষেপ করছে।

একুশের বিধানসভা নির্বাচন হয়ে গিয়ে সরকার গঠন হয়ে গিয়েছে। কিন্তু ভোট পরবর্তী হিংসা নিয়ে মামলা দায়েরের মাত্রা কমেনি। ইতিমধ্যেই একাধিক মামলা দায়ের করা হয়েছে। এবার আরও দুটি মামলা দায়ের করল সিবিআই। এক, রায়নাতে অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় খুনের মামলা দায়ের করা হয়েছে। দুই, বারাসাতে খুনের চেষ্টার ঘটনায় মামলা দায়ের করতে চলেছে সিবিআই। এই নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজ্য–রাজনীতিতে।

ভোট পরবর্তী হিংসা নিয়ে সিবিআই একের পর এক পদক্ষেপ করছে। অথচ ত্রিপুরায় পুরভোটের সময় যেভাবে হামলা করা হয়েছে তা নিয়ে তৎপর হতে দেখা যাচ্ছে না সিবিআই–কে। এই অভিযোগ অবশ্য শাসকদল তৃণমূল কংগ্রেসের। এমনকী ত্রিপুরায় ভোটের পরও সেখানে চলছে লাগামছাড়া সন্ত্রাস। ইতিমধ্যেই জাতীয় মানবাধিকার কমিশন বিপ্লব দেব সরকারের কাছে রিপোর্ট তলব করেছে।

এখন রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত চলছে জোরকদমে। একাধিক জেলায় তদন্ত করতে ঘুরে বেড়াচ্ছেন সিবিআই আধিকারিকরা। লাগাতার এফআইআর দায়ের করা হচ্ছে। এমনকী ধড়পাকড়ও চলছে। আবার নির্বাচনের পরে ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলেও মামলা দায়ের করেছে সিবিআই। এই সব বিষয়ের মধ্যে নতুন করে দুটি মামলা দায়ের তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, একুশের নির্বাচনের পর বিজেপির পরাজয় ঘটতেই তৎপর হয়ে ওঠে সিবিআই। অভিযোগ, শাসকদল তৃণমূল কংগ্রেস হিংসা নামিয়ে আনছে বিরোধীদের উপর। এই নিয়ে কলকাতা হাইকোর্টেও একাধিক মামলা দায়ের হয়েছে। রাজ্যপাল জগদীপ ধনখড়কেও এই নিয়ে একাধিক টুইট করতে দেখা যায়। কিন্তু এখনও তেমন কিছু প্রমাণ করা যায়নি।

বন্ধ করুন