বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দিল্লিতে বদলি হলেন কলকাতায় সিবিআইয়ের শীর্ষকর্তা পঙ্কজ শ্রীবাস্তব
পঙ্কজ শ্রীবাস্তব। ফাইল ছবি
পঙ্কজ শ্রীবাস্তব। ফাইল ছবি

দিল্লিতে বদলি হলেন কলকাতায় সিবিআইয়ের শীর্ষকর্তা পঙ্কজ শ্রীবাস্তব

  • বিধানসভা নির্বাচনের মুখে চিটফান্ড দুর্নীতি মামলা যখন ফের বেগ পাবে বলে জল্পনা চলছে রাজনৈতিক মহলে তখনই পঙ্কজ শ্রীবাস্তবের বদলি নতুন করে চাঞ্চল্য তৈরি করেছে।

বদলি হলেন সিবিআইয়ের কলকাতা জোনের যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব। তাঁর পর্যবেক্ষণেই সারদা, নারদা, রোজভ্যালি-সহ একাধিক গুরুত্বপূর্ণ মামলার তদন্ত চলছিল। তাঁকে দিল্লিতে সিবিআইয়ের প্রশিক্ষণ শাখায় বদলি করা হয়েছে। তবে কলকাতার দায়িত্বে এখনই কাউকে পাঠানো হয়নি। কলকাতা জোনের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন তিনি। 

সারদাকাণ্ডে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করা নিয়ে নাটকীয় রাতের অন্যতম কুশীলব ছিলেন এই পঙ্কজ শ্রীবাস্তব। ওই রাজে নিজাম প্যালেসে পঙ্কজ শ্রীবাস্তবের বাসভবন ঘিরে ফেলে কলকাতা পুলিশ। ভিতরে পালটা আধাসামরিক বাহিনী মোতায়েন করে কেন্দ্রীয় সরকার। 

বিধানসভা নির্বাচনের মুখে চিটফান্ড দুর্নীতি মামলা যখন ফের বেগ পাবে বলে জল্পনা চলছে রাজনৈতিক মহলে তখনই পঙ্কজ শ্রীবাস্তবের বদলি নতুন করে চাঞ্চল্য তৈরি করেছে। 

রাজনৈতিক মহলের একাংশের মতে, দিল্লিতে বসে যাতে নির্বিঘ্নে তদন্ত পরিচালনা করতে পারেন তাই বদলি করা হল পঙ্কজ শ্রীবাস্তবকে। এমনকী তাঁর জায়গায় কয়েকদিনের মধ্যে নতুন আধিকারিক নিয়োগ করা হতে পারে বলেও মনে করছেন অনেকে। 

 

বন্ধ করুন