বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদাকাণ্ডে সিবিআইয়ের হাতে নতুন অডিয়ো ক্লিপ, খারিজ হল দেবযানীর জামিন আবেদন
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সারদাকাণ্ডে সিবিআইয়ের হাতে নতুন অডিয়ো ক্লিপ, খারিজ হল দেবযানীর জামিন আবেদন

  • সিবিআই দফতর থেকে বেরিয়ে আসিফ খান বলেন, ‘আমাকে কণ্ঠস্বরের নমুনা নেওয়ার জন্য ডাকা হয়েছিল। কিন্তু যান্ত্রিক কারণে তা করা যায়নি। পরে ডাকলে আবার আসব।’

সারদাকাণ্ডের তদন্তে এবার CBI-এর হাতে এল এক অডিয়ো ক্লিপ। তাতে একাধিক প্রভাবশালী ব্যক্তির কণ্ঠস্বর রয়েছে বলে জানা গিয়েছে। এই অডিয়ো ক্লিপ ধরে তদন্ত এগিয়ে নিয়ে যেতে কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের প্রক্রিয়া শুরু করলেন গোয়েন্দারা। কণ্ঠস্বরের নমুনার ফরেন্সিক পরীক্ষা হবে। 

সিবিআই সূত্রে জানা গিয়েছে, হাতে আসা অডিয়ো ক্লিপটিতে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য। কণ্ঠস্বরের সত্যতা জানতে মঙ্গলবার প্রাক্তন তৃণমূল নেতা তথা ব্যবসায়ী আসিফ খানকে তলব করেন সিবিআইয়ের গোয়েন্দারা। এদিন তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের কথা ছিল। কিন্তু যান্ত্রিক কারণে তা সম্ভব হয়নি। 

সিবিআই দফতর থেকে বেরিয়ে আসিফ খান বলেন, ‘আমাকে কণ্ঠস্বরের নমুনা নেওয়ার জন্য ডাকা হয়েছিল। কিন্তু যান্ত্রিক কারণে তা করা যায়নি। পরে ডাকলে আবার আসব।’

ওদিকে মঙ্গলবার কলকাতা হাইকোর্টে ছিল সারদাকাণ্ডে অন্যতম প্রধান অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের শুনানি। সেখানে দেবযানীর আইনজীবী প্রশ্ন তোলেন, কুণাল ঘোষ জামিন পেলে দেবযানী পাবেন না কেন?

বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানিতে সিবিআইয়ের আইনজীবী দাবি করেন, তাঁদের হাতে নতুন অডিয়ো ক্লিপ এসেছে। সেজন্য দেবযানীর কণ্ঠস্বর সংগ্রহ করতে হতে পারে। তাছাড়া সুদীপ্ত সেনের মুখোমুখি বসিয়ে জেরাও করা হতে পারে তাঁকে। 

সিবিআইয়ের সওয়াল শুনে আদালত সিবিআইকে ৮ সপ্তাহের মধ্যে অডিয়ো ক্লিপ সংক্রান্ত তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছে।

 

বন্ধ করুন