বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাটিয়ায় নাবালিকা গণধর্ষণকান্ডে সিবিআই তদন্তের আবেদন খারিজ করল হাইকোর্ট

মাটিয়ায় নাবালিকা গণধর্ষণকান্ডে সিবিআই তদন্তের আবেদন খারিজ করল হাইকোর্ট

(ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

রাজ্যের তদন্তে সন্তোষ প্রকাশ করে সিবিআই তদন্তের দাবি খারিজ করল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। 

মাটিয়া গণধর্ষণ মামলায় আপাতত রাজ্য পুলিশের তদন্তেই আস্থা রাখল কলকাতা হাইকোর্ট। সোমবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সিবিআই তদন্তের আর্জি খারিজ করেছে জানিয়েছে, এই ঘটনার তদন্তভার দেওয়া যেতে পারে রাজ্য পুলিশের কোনও পদস্থ আধিকারিককে।

এদিন রাজ্য সরকারের পক্ষে আদালতে জানানো হয়, এই ঘটনার তদন্ত দ্রুতগতিতে এগোচ্ছে। ৫ সদস্যের বিশেষ দল গঠন করেছে রাজ্য পুলিশ। মূল অভিযুক্তসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। নাবালিকার চিকিৎসায় রাধাগোবিন্দ কর মেডিক্যাল কলেজে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তবে নির্যাতিতার শারীরিক অবস্থায় সংকটজনক হওয়ায় এখনো বয়ান রেকর্ড করা যায়নি।

এই মামলায় গত শুনানিতে রাজ্যের কাছে হলফনামা তলব করেছিল আদালত। সঙ্গে জমা দিতে বলা হয়েছিল কেস ডায়েরি। সমস্ত নথি খতিয়ে দেখে এদিন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের আগবেদন খারিজ করে দেয়। আদালত জানিয়েছে, ‘রাজ্য পুলিশ যেমন তদন্ত করছে করবে। যদি পরে মনে হয় তদন্তে কোনও গাফিলতি রয়েছে তখন সিবিআই তদন্তের কথা ভাববে আদালত।’

গত ২৫ মার্চ বসিরহাটের মাটিয়া গ্রামে মাসির বাড়ি বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হয় ১১ বছরের নাবালিকা। বিকেলে উপহার কিনে দেওয়ার নাম করে তাকে তুলে নিয়ে যায় প্রেমিক। সারা রাত নাবালিকার কোনও খোঁজ পাওয়া যায়নি। সকালে রক্তাক্ত অবস্থায় তাঁকে একটি পার্কের পাশে নির্জন জায়গা থেকে উদ্ধার করেন গ্রামবাসীরা। প্রাণ বাঁচাতে গুরুতর যখম ও নাবালিকার যোনিতে প্রায় ৩ ঘণ্টা ধরে অস্ত্রোপচার করেন আরজি কর মেডিক্যাল কলেজের চিকিৎসকরা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গুঞ্জন থামিয়ে মার্চ থেকেই অতনুর প্রযোজনায় শ্যুটিং শুরু জিতের?পরিচালকের আসনে কে রেস্তোরাঁর মিল মেটাবে পুরুষ! নাতনিকে ডেটে যাওয়ার টিপস দিলেন ‘খিটখিটে’ দিদিমা জয়া ঢাক ঢোল বাজল না, নীরবে চালু হল পথশ্রী ৩ প্রকল্প, মাখনের মতো হবে গ্রামের রাস্তা… মাঘী পূর্ণিমায় শুভ যোগ! শনির কৃপায় টাকার ভাগ্যে দ্বিগুণ লাভ তুলা সহ বহু রাশ গুগলকে টেক্কা দিতে ‘দেশি’ ইন্দাস প্লে স্টোর আনল PhonePe, সার্চ ১২ ভারতীয় ভাষায় IND vs ENG: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত?সফল অভিষেকের পর বললেন আকাশ দীপ ফুলকির কাছে লাগাতার হার, সন্ধ্যাতারার জায়গা নিচ্ছে ‘বঁধুয়া’, ৮ মাসেই বন্ধ মেগা? কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.