বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিজাম প্যালেসে এলেন নয়াদিল্লি থেকে শীর্ষ কর্তারা, শুরু হয়েছে গোল টেবিল বৈঠক

নিজাম প্যালেসে এলেন নয়াদিল্লি থেকে শীর্ষ কর্তারা, শুরু হয়েছে গোল টেবিল বৈঠক

নয়াদিল্লি থেকে কলকাতা এসেছেন সিবিআইয়ের ওই দুই শীর্ষ কর্তারা। (HT_PRINT)

কলকাতা হাইকোর্টে সিবিআইয়ের আইনজীবী জানিয়েছিলেন, দ্রুত আরও অফিসার নয়াদিল্লি থেকে আসবেন তদন্ত প্রক্রিয়াকে ‘‌সুপার ফাস্ট’‌ করার জন্য। সেই বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। চলতি মাসের শেষ থেকেই তা শুরু হয়ে যাবে। আগে আটজন অফিসার নিয়োগ দুর্নীতির তদন্ত করছিলেন। 

নয়াদিল্লি থেকে সিবিআইয়ের শীর্ষ কর্তারা নিজাম প্যালেসে এসে হাজির হলেন। আর তারপরই নানা গুঞ্জন শুরু হয়েছে। তার আরও একটা কারণ হল, সিবিআই শীর্ষ কর্তারা এসে গোল টেবিল বৈঠকে বসে পড়েছেন। উচ্চপর্যায়ের এই বৈঠকে উঠে এসেছে নানা তদন্তের কথা। কিন্তু কোন তদন্তের বিষয়ে এত জরুরি বৈঠক তা নিয়ে কেউ মুখ খোলেননি। আজ, বুধবার নয়াদিল্লি থেকে এলেন অ্যাডিশনাল ডিরেক্টর ডিসি জৈন এবং জয়েন্ট ডিরেক্টর ডিএস শুক্লা। তারপরই এখানকার অফিসারদের সঙ্গে রুদ্ধদ্বার গোল টেবিল বৈঠকে বসেন।

সূত্রের খবর, এদিকে নিজাম প্যালেসে জয়েন্ট ডিরেক্টর, ডিআইজি’‌দের সঙ্গে নিয়োগ দুর্নীতি, গরুপাচার, কয়লা পাচারের মামলা নিয়ে জোরদার বৈঠক শুরু হয়েছে। এইসব তদন্তের গতি দিতেই নয়াদিল্লি থেকে কলকাতা এসেছেন সিবিআইয়ের ওই দুই শীর্ষ কর্তারা। দুপুরেই নিজাম প্যালেসে তাঁরা আসেন এবং জরুরি বৈঠক ডাকেন। সেই বৈঠকে সমস্ত মামলার তদন্তকারী অফিসাররাও উপস্থিত রয়েছেন। সম্প্রতি কলকাতা হাইকোর্ট সিবিআইয়ের তদন্ত নিয়ে ভর্ৎসনা করেছিলেন। তাই প্রত্যেকটি তদন্তে গতি বাড়াতেই এমন বৈঠক বলে মনে করা হচ্ছে।

আর কী জানা যাচ্ছে? সিবিআইয়ের একটি সূত্রে খবর,‌ সাতজন অফিসারকে নিয়ে একটি টাস্ক ফোর্স তৈরি করা হয়েছে। যাতে তদন্তে গতি বাড়ে। এই বিশেষ টাস্ক ফোর্সে ১ জন এসপি এবং ৩ জন ডিএসপি পদমর্যাদার অফিসার থাকছেন। একইসঙ্গে ২ জন ইন্সপেক্টর ও ১ জন সাব ইনস্পেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন। এদের দিয়ে আরও তদন্ত প্রক্রিয়া বাড়ানো হবে। এই টাস্ক ফোর্সের অফিসারদের নিজাম প্যালেসের অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ বা দুর্নীতি দমন শাখার অফিসে যোগ দিতে বলা হয়েছে। আগামী দু’মাস তাঁদের নিজাম প্যালেসের অফিসে কাজ করতে হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সম্প্রতি কলকাতা হাইকোর্টে সিবিআইয়ের আইনজীবী জানিয়েছিলেন, দ্রুত আরও অফিসার নয়াদিল্লি থেকে আসবেন তদন্ত প্রক্রিয়াকে ‘‌সুপার ফাস্ট’‌ করার জন্য। সেই বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। চলতি মাসের শেষ থেকেই তা শুরু হয়ে যাবে। আগে আটজন অফিসার নিয়োগ দুর্নীতির তদন্ত করছিলেন। এবার নতুন করে সাতজন যুক্ত হওয়ার ফলে এখন ১৫ জনের দল নিয়োগ দুর্নীতির তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাচ্ছেন। জুন মাস থেকে তৎপরতা আরও বাড়বে বলে খবর মিলেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ সাত বার ভিটে ছাড়া করেছে গঙ্গা, তবুও দিনবদলের স্বপ্ন দেখেন তৌফিকরা তৃণমূল কংগ্রেস বিধায়ক হামিদুল রহমানকে শোকজ, নির্বাচন কমিশন জবাব তলব করল মুখ্যমন্ত্রীর বীরভূমের সভায় লাভবান কাজল শেখ, ভোট–পর্বের আগে আবার কোর কমিটিতে পর্দার ‘রাম’কে দেখে হাত তুলে ‘জয়শ্রীরাম’ বলতেই পকেট থেকে ৩৬ হাজার হাপিশ ব্যক্তির 'নেচে-নেচে মঞ্চে কথা বলেন, উনি এতই অশিক্ষিত…', SSC নিয়ে মমতাকে আক্রমণ অভিজিতের সৌরভ অতীত, 'নতুন শুরু' অনিন্দিতার, শুভেচ্ছা এল প্রাক্তন স্বামী গৌরবের তরফে! রায়গঞ্জে দেবের সামনে চেয়ার ছোঁড়াছুড়ি চলল, কেন এমন ঘটল?‌ সামলালেন নেতা

Latest IPL News

হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.