বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারে অভিযুক্ত এনামুলকে ১৪ দিন গৃহবন্দি থাকার নির্দেশ CBI-এর
গরুপাচারে অভিযুক্ত এনামুল হক। 
গরুপাচারে অভিযুক্ত এনামুল হক। 

গরুপাচারে অভিযুক্ত এনামুলকে ১৪ দিন গৃহবন্দি থাকার নির্দেশ CBI-এর

  • অন্তর্বর্তীকালীন জামিনের শর্ত হিসাবে তাঁকে CBI হাজিরা দিতে হত। কিন্তু সেখানে পৌঁছে গাড়িতে বসেই ফোনে সিবিআই আধিকারিকদের তিনি জানান, তাঁর করোনা হয়েছে।

গরুপাচারকাণ্ডে অভিযুক্ত এনামুল হককে ১৪ দিনের জন্য গৃহবন্দি রাখার সিদ্ধান্ত নিল CBI. সোমবার সিবিআই দফতরে হাজিরা দিয়ে তাঁর করোনা হয়েছে বলে দাবি করেন এনামুল। এর পর বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে গিয়ে এনামুলের লালারস পরীক্ষার ব্যবস্থা করে CBI. সেই রিপোর্ট এলে চূড়ান্ত হবে অভিযুক্ত সত্যিই করোনা আক্রান্ত কি না। তার আগে তাঁকে গৃহবন্দি করেছে সিবিআই। 

সোমবার সকাল পৌনে ১১টা নাগাদ কলকাতা লাগোয়া বিধাননগরের CGO কমপ্লেক্সে হাজির হন এনামুল। অন্তর্বর্তীকালীন জামিনের শর্ত হিসাবে তাঁকে CBI হাজিরা দিতে হত। কিন্তু সেখানে পৌঁছে গাড়িতে বসেই ফোনে সিবিআই আধিকারিকদের তিনি জানান, তাঁর করোনা হয়েছে। যদিও কোনও রিপোর্ট দেখাতে পারেননি তিনি। এর পর সিবিআই আধিকারিকরা তাঁকে দফতরের ভিতরে আসতে বলেন। 

সেখানে এনামুলকে জেরা করে গরু পাচারে কোন কোন প্রভাবশালী যুক্ত তা জানার চেষ্টা করেন গোয়েন্দারা। সিবিআই সূত্রের খবর, এখনো তেমন কারও নাম করেননি অভিযুক্ত। এর পর তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয় করোনা পরীক্ষার জন্য।

এদিন CGO কমপ্লেক্সে বসে এনামুল বলেন, আমি সরকারি নিলামে অংশগ্রহণ করেছি। তার নথি আমার কাছে রয়েছে। কাগজ কথা বলবে। আমি কেন্দ্রীয় সরকারকে কর দিই। আমাকে চক্রান্ত করে ফাঁসানো হচ্ছে। তবে চক্রান্ত কে করছে তা বলেননি এনামুল।

এর পরই এনামুলকে ১৪ দিন গৃহবন্দি থাকার নির্দেশ দেন সিবিআইয়ের আধিকারিকরা। CBIএর নজরদারিতে নিজের বাড়িতে গৃহবন্দি থাকবেন তিনি। ২৪ নভেম্বর তাঁকে ফের হাজিরা দিতে বলা হয়েছে। 

গত ৬ নভেম্বর দিল্লি থেকে এনামুলকে গ্রেফতার করে CBI. ট্রানজিট রিমান্ডে কলকাতা আনার পথে অসুস্থ হয়ে পড়েন তিনি। এর পর তাঁকে হাজিরার শর্তে অন্তর্বর্তীকালীন জামিন দেয় আদালত। 

 

বন্ধ করুন