বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরও ২ সপ্তাহ সময় লাগবে, হাঁসখালিকাণ্ডে আদালতে জানাল CBI
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আরও ২ সপ্তাহ সময় লাগবে, হাঁসখালিকাণ্ডে আদালতে জানাল CBI

  • এদিন মুখবন্ধ খামে আদালতে তদন্তের অগ্রগতির রিপোর্ট পেশ করে সিবিআইয়ের তরফে জানানো হয়, তদন্ত অনেকটা এগিয়েছে। তবে CFSL -এর রিপোর্ট আসতে আরও ২ সপ্তাহ সময় লাগতে পারে। ফলে ২ সপ্তাহ সময় মঞ্জুর করা হোক।

হাঁসখালি গণধর্ষণকাণ্ডের তদন্তের অগ্রগতি আদালতে রিপোর্ট দিয়ে জানাল সিবিআই। সঙ্গে এই ঘটনায় বিজেপি পাঠানো অনুসন্ধান কমিটির বিরুদ্ধে নাবালিকার নাম প্রকাশ্যে আনার অভিযোগ উঠল আদালতে। যার পর বিচারপতি নির্দেশ দিয়েছেন, কোনও ভাবেই নির্যাতিতার নাম প্রকাশ্যে আনা চলবে না।

এদিন মুখবন্ধ খামে আদালতে তদন্তের অগ্রগতির রিপোর্ট পেশ করে সিবিআইয়ের তরফে জানানো হয়, তদন্ত অনেকটা এগিয়েছে। তবে CFSL -এর রিপোর্ট আসতে আরও ২ সপ্তাহ সময় লাগতে পারে। ফলে ২ সপ্তাহ সময় মঞ্জুর করা হোক। আবেদন মঞ্জুর করেন বিচারপতি।

সিবিআইয়ের পেশ করা রিপোর্টের তথ্য যেন প্রকাশ্যে না আসে সেজন্য আদালতে আবেদন করেন মামলাকারীর আইনজীবী। তিনি জানান, এই মামলায় ২ জন অভিযুক্ত জামিন পেয়ে গিয়েছেন। তথ্য প্রকাশ্যে এলে অভিযুক্তরা সতর্ক হয়ে যেতে পারে।

বিজেপির অনুসন্ধান কমিটির এক সদস্য নাবালিকার পরিচয় প্রকাশ্যে এনেছেন বলে দাবি করেন এক আইনজীবী। সেই অভিযোগের প্রেক্ষিতে বিচারপতি বলেন, যে কোনও ধর্ষণের মামলায় নির্যাতিতার নাম প্রকাশ্যে আনলে তদন্ত প্রভাবিত হতে পারে। এব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

বলে রাখি, হাঁসখালি গণধর্ষণকাণ্ডে শনিবার মূল অভিযুক্ত ব্রজগোপাল গয়ালির বাবা সমর গয়ালিকে গ্রেফতার করেছে সিবিআই। অভিযোগ, ছেলের সমস্ত কীর্তির কথা জানতেন তিনি। এমনকী নাবালিকার মৃত্যুর পর তথ্যপ্রমাণ লোপাটে প্রত্যক্ষভাবে যোগ দেন তিনি।

 

বন্ধ করুন