বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপিছু BSF পেত ১০ হাজার, পুলিশ ও প্রভাবশালীদের পকেটে যেত ১৫ হাজার, দাবি CBI-এর
গরুপাচারের অভিযোগে গ্রেফতার CBI আধিকারিক সতীশ কুমার। 
গরুপাচারের অভিযোগে গ্রেফতার CBI আধিকারিক সতীশ কুমার। 

গরুপিছু BSF পেত ১০ হাজার, পুলিশ ও প্রভাবশালীদের পকেটে যেত ১৫ হাজার, দাবি CBI-এর

  • সিবিআই সূত্রের খবর, গরুপাচারের টাকা কোথায় কী ভাবে বিনিয়োগ করা হয়েছে তা এতদিন স্বীকার করতে চাইছিলেন না সতীশ কুমার। জানতে চাইলেই বলছিলেন, স্ত্রী ও শ্বশুর জানেন।

গরুপাচারকাণ্ডে বিএসএফ আধিকারিক সতীশ কুমারকে বাগে আনার পর এবার পুলিশকর্তা ও প্রভাবশালীদের জিজ্ঞাসাবাদ করার প্রস্তুতি নিচ্ছে সিবিআই। গোয়েন্দারা জানিয়েছেন, চাপের মুখে গরুপাচারে তাঁর যোগ অনেকটাই স্বীকার করেছেন সতীশ কুমার। এবার তাঁদের নজর স্থানীয় পুলিশ ও প্রশাসনের আধিকারিক ও প্রভাবশালীদের দিকে। 

সিবিআই সূত্রের খবর, গরুপাচারের টাকা কোথায় কী ভাবে বিনিয়োগ করা হয়েছে তা এতদিন স্বীকার করতে চাইছিলেন না সতীশ কুমার। জানতে চাইলেই বলছিলেন, স্ত্রী ও শ্বশুর জানেন। পেট থেকে কথা বার করতে রবিবার নিজাম প্যালেসে সতীশ কুমারকে তাঁর ৩ হিসাবরক্ষকের সামনে বসিয়ে জেরা করেন গোয়েন্দারা। এর পরই তিনি স্বীকার করেন কী ভাবে হাওয়ালার মাধ্যমে বিভিন্ন কোম্পানিতে বিনিয়োগ করেছেন। 

জেরায় চাঞ্চল্যকর সব তথ্য উঠে এসেছে বলে দাবি সিবিআইয়ের। গোয়েন্দাদের দাবি জেরায় সতীশ কুমার স্বীকার করেছেন, গরু পিছু বিএসএফ পেত ১০,০০০ টাকা আর স্থানীয় পুলিশ ও প্রভাবশালীদের পকেটে যেত ১৫,০০০ টাকা। এর পরই মুর্শিদাবাদের বিভিন্ন ওসি, মহকুমা পুলিশ আধিকারিক, অতিরিক্ত পুলিশ সুপার ও এডিজিকে জেরা করার প্রস্তুতি নিচ্ছেন গোয়েন্দারা। সূত্রের খবর, খুব তাড়াতাড়ি সমন পৌঁছতে পারে তাঁদের কাছে।

 

বন্ধ করুন