বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Group D Recruitment Scam: হাই কোর্টের নির্দেশে SSC-র প্রাক্তন উপদেষ্টাকে রাত আড়াইটে পর্যন্ত জেরা CBI-এর
SSC-র প্রাক্তন উপদেষ্টাকে রাত আড়াইটে পর্যন্ত জেরা CBI-এর

Group D Recruitment Scam: হাই কোর্টের নির্দেশে SSC-র প্রাক্তন উপদেষ্টাকে রাত আড়াইটে পর্যন্ত জেরা CBI-এর

  • বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবাদ করলেন সিবিআইয়ের তদন্তকারীরা।

গ্রুপ ডি নিয়োগের দুর্নীতির তদন্তে নেমে বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবাদ করলেন সিবিআইয়ের তদন্তকারীরা। প্রথমে সার্ভে পার্ক থানা এলাকায় শান্তিপ্রসাদবাবুর বাড়িতে গিয়েছিলেন তদন্তকারীরা। সেখানে শক্তিপ্রসাদবাবু ছিলেন না। পরে নিজের আইনজীবীকে নিয়ে নিজেই নিজাম প্যালেসে পৌঁছান শক্তিপ্রসাদবাবু। রাত ১১টা ১৫ মিনিট নাগাদ নিজাম প্যালেসে ঢোকেন তিনি। গভীর রাত ২টো ২৫ মিনিটে সিবিআই দফতর থেকে বেরিয়ে আসেন তিনি। তবে তাঁকে কি নিয়ে জিজ্ঞাসবাদ করা হয়েছে, তা জানতে চাওয়া হলে তিনি প্রশ্ন এড়িয়ে যান।

উল্লেখ্য, গ্রুপ-ডিতে ৯৮ জন কর্মী নিয়োগ মামলায় বৃহস্পতিবারই শান্তিপ্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর আগে শান্তিপ্রসাদ সিনহাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজে। তাঁর জবাবে অসঙ্গতি মেলায় এসএসসি-র প্রাক্তন উপদেষ্টার স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসেব দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। এরপর বৃহস্পতিবার তিনি সিবিআইকে নির্দেশ দেন যাতে রাত ১২টার আগে শান্তিপ্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবদ করে সিবিআই।

২০১৬ সালে পরীক্ষার ভিত্তিতে স্কুল সার্ভিস কমিশন গ্রুপ ডি পদে যে নিয়োগ করেছিল। সেই নিয়োগ প্রক্রিয়ার সময় একাধিক ভুয়ো সুপারিশপত্র পেশ করা হয়েছিল। সেই সুপারিশের ভিত্তিতে অনেকেই স্কুলের শিক্ষক হিসেবে চাকরিতে নিযুক্ত হন। তবে এই সুপারিশপত্র যে কে দিয়েছিলেন, তা আজও স্পষ্ট হয়নি। এই আবহে নিয়োগ প্রক্রিয়ায় টাকার লেনদেন হয়েছে কি না, তা খতিয়ে দেখতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছিলেন। সেই মতো সিবিআই এসএসসির প্রাক্তন উপদেষ্টাকে ম্যারাথন জেরা করল গভীর রাত পর্যন্ত।

বন্ধ করুন