বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI Raid in Kolkata in Bank Fraud Case: কয়েকশো কোটির ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ, দক্ষিণ কলকাতায় ব্যবসায়ীর বাড়িতে CBI
দক্ষিণ কলকাতায় ব্যবসায়ীর বাড়িতে CBI

CBI Raid in Kolkata in Bank Fraud Case: কয়েকশো কোটির ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ, দক্ষিণ কলকাতায় ব্যবসায়ীর বাড়িতে CBI

  • ২০২০ সালে ব্যাঙ্ক জালিয়াতির এই মামলা রুজু হয়েছিল। এই মামলায় নাম জড়িয়েছিল কলকাতার ব্যবসায়ী রামপ্রসাদ আগরওয়ালের।

আজ সকাল সকাল দক্ষিণ কলকাতার রানিকুঠিতে এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেন কেন্দ্রীয় গোয়েন্দারা। জানা গিয়েছে, যে ব্যবসায়ীর বাড়িতে সিবিআই হানা দেয়, তাঁর নাম রামপ্রসাদ আগরওয়াল। কয়েকশো কোটি টাকা ব্যাঙ্ক জালিয়াতির ঘটনায় অভিযুক্ত তিনি। এর আগে ইডি তাঁর ১০৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। জানা গিয়েছে, ২০২০ সালে ব্যাঙ্ক জালিয়াতির এই মামলা রুজু হয়েছিল। এই মামলায় নাম জড়িয়েছিল কলকাতার ব্যবসায়ী রামপ্রসাদ আগরওয়ালের।

এদিকে আজই সান্মার্গ চিট ফান্ড কাণ্ডে রানিকুঠিতে হানা দেয় সিবিআই-এর অপর একটি দল। আজ সকালে তৃণমূল বিধায়ক সুবোধ অধিকারীর আপ্তসহায়ক রবীন্দ্র সিংকে নিয়ে রানিকুঠির একটি আবাসনে হানা দেয় সিবিআই। জানা গিয়েছে, আজ সকালে যে ফ্ল্যাটে হানা দেওয়া হয়, সেই ফ্ল্যাটটির মালিক ভগবন্ত দেবী ঝুনঝুনওয়ালা নামে একজন। তবে এই ভগবন্ত দেবীর সঙ্গে সুবোধের সম্পর্ক প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি।

এর আগে গতকাল সুবোধ অধিকারীর বীজপুরের বাড়ির পাশাপাশি আরও কয়েক জায়গায় তল্লাশি চালায় সিবিআই। এর মধ্যে টালা পার্কে তাঁর স্ত্রীর ফ্ল্যাট ও লেক টাউনের দক্ষিণদাঁড়ির একটি অভিজাত আবাসনের ৮ তলার একটি ফ্ল্যাটেও চলেছে তল্লাশি। তাছাড়া কাঁচরাপাড়া পুরসভার চেয়ারম্যান তথা সুবোধের ভাই কমল অধিকারীর বাড়িতেও হানা দেন তদন্তকারীরা। কমল অধিকারীর পৈতৃক বাড়িতে হানা দেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআই সূত্রে দাবি, সানমার্গ চিটফান্ডকাণ্ডে কলকাতায় ৩টি এবং হালিশহর, জেটিয়া, কাঁচরাপাড়া-সহ ৭টি জায়গায় তল্লাশি চলে। জানা গিয়েছে, চিটফান্ড কাণ্ডে ধৃত হালিশহরের পুরপ্রধান রাজু সাহানির ঘনিষ্ঠ কমল এবং তাঁর দাদা সুবোধ।

বন্ধ করুন