বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI Raid SSC Scam: নজরে সুবীরেশ, রাতভর তল্লাশি কলকাতার বুকে, কী কী হাতে এল CBI-এর?

CBI Raid SSC Scam: নজরে সুবীরেশ, রাতভর তল্লাশি কলকাতার বুকে, কী কী হাতে এল CBI-এর?

সুবীরেশ ভট্টাচার্য। ফাইল ছবি

২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত এসএসসি-র প্রধান পদে ছিলেন সুবীরেশ। নিয়োগ দুর্নীতিও এই সময়কালে হয়েছে বলে অভিযোগ ওঠে। সুবীরেশ পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত।

কলকাতার বুকে রাতভর তল্লাশি সিবিআই তদন্তকারীদের। এসএসসি দূর্নীতি মামলায় ইতিমধ্যেই এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের জালে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অভিনেতা অর্পিতা মুখোপাধ্যায়। তবে এই মামলার তদন্তভার ইডির অনেক আগেই কাঁধে নিয়েছিল সিবিআই। এই আবহে এবার এসএসসূ দূর্নীতি মামলায় তৎপরতা দেখা গেল সিবিআই-এর তরফে। জানা গিয়েছে, এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বাঁশদ্রোণীর ফ্ল্যাটে তল্লাশি চালায় সিবিআই। এর আগে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গিয়ে সুবীরেশকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এরপরই এই তল্লাশি অভিযান। যা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

বর্তমানে সুবীরেশ ভট্টাচার্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তাছাড়া আরও অন্তত দু’টি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শীর্ষ পদে আছেন তিনি। পাশাপাশি দু’টি শিক্ষক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন সুবীরেশ। এর আগ প্রায় পাঁচবছর স্কুল সার্ভিস কমিশনের সভাপতি ছিলেন তিনি। এই আবহে সিবিআই-এর নজরে এখন তিনি। এর আগে বুধবার উত্তরবঙ্গে সুবীরেশের বাড়ি ও অফিসে অভিযান চালিয়েছিল সিবিআই। এরপর বৃহস্পতিবার রাতভর তাঁর বাঁশদ্রোণীর ফ্ল্যাটে তল্লাশি চালান তদন্তকারীরা। সুবীরেশকে সঙ্গে নিয়েই সেই তল্লাশি চালানো হয়। জানা গিয়েছে, তল্লাশির পর ফ্ল্যাটটি সিল করে দেওয়া হয়েছে। এই ফ্ল্যাট থেকে কোনও গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে কি না, তা অবশ্য জানা যায়নি।

এর আগে বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে সুবীরেশকে টানা প্রায় দশ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী অফিসাররা। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত এসএসসি-র প্রধান পদে ছিলেন সুবীরেশ। নিয়োগ দুর্নীতিও এই সময়কালে হয়েছে বলে অভিযোগ ওঠে। সুবীরেশ পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত। এই আবহে নিয়োগ দুর্নীতির ক্ষেত্রে তাঁর সম্ভাব্য ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। এই আবহে বৃহস্পতিবার বিকেলে শিলিগুড়ি থেকে সস্ত্রীক কলকাতায় এসে পৌঁছন সুবীরেশ। এরপর বৃহস্পতিবার বিকেলে তাঁর বাড়িতে যান সিবিআইয়ের গোয়েন্দারা। সিল খুলে তল্লাশি শুরু করেন তাঁরা।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.