বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারকাণ্ডে কলকাতার ৪ জায়গায় তল্লাশি সিবিআইয়ের
ফাইল ছবি।
ফাইল ছবি।

গরুপাচারকাণ্ডে কলকাতার ৪ জায়গায় তল্লাশি সিবিআইয়ের

  • বৃহস্পতিবার সকালে মানিকতলা, দক্ষিণ কলকাতা ও বিধাননগরের মোট চারটি ঠিকানায় হানা দেয় সিবিআইয়ের ৪টি দল। মোট ২৫ জন আধিকারিক ৪টি দলে ভাগ হয়ে তল্লাশি চালান।

গরুপাচারকাণ্ডের তদন্তে কলকাতা ও লাগোয়া এলাকায় ফের ম্যারাথন তল্লাশি সিবিআইয়ের। বৃহস্পতিবার সকালে কলকাতা ও শহরতলির ৪ জায়গায় হানা দেয় সিবিআইয়ের ৪টি দল। সূত্রের খবর, গরুপাচারের টাকা কোথায় কোথায় পৌঁছেছে তার খোঁজ করতেই এই তল্লাশি। 

মাসখানেক আগে কলকাতা ও মুর্শিদাবাদে একযোগে তল্লাশিতে বড়সড় গরুপাচার চক্রের খোঁজ পেয়েছিল সিবিআই। তাতে মুর্শিদাবাদের বাসিন্দা এনামুল হক নামে এক পাচারকারী ছাড়াও যোগ মিলেছিল সতীশ কুমার নামে বিএসএফের এক আধিকারিকের। সেই ঘটনার তদন্তে ফের কলকাতায় সিবিআই হানা। 

বৃহস্পতিবার সকালে মানিকতলা, দক্ষিণ কলকাতা ও বিধাননগরের মোট চারটি ঠিকানায় হানা দেয় সিবিআইয়ের ৪টি দল। মোট ২৫ জন আধিকারিক ৪টি দলে ভাগ হয়ে তল্লাশি চালান। তল্লাশিতে বহু গুরুত্বপূর্ণ নথি মিলেছে বলে জানা গিয়েছে। 

মানিকতলায় রাজু পোদ্দার নামে এক নির্মাণব্যবসায়ীর বাড়িতে হানা দেন গোয়েন্দারা। ধৃতদের কাছ থেকে মেলা তথ্যের ভিত্তিতেই এই তল্লাশি বলে জানা গিয়েছে। 

সিবিআই সূত্রের খবর, মুর্শিদাবাদ থেকে গরুপাচারের টাকা কলকাতায় কার কার কাছে পৌঁছত তা জানতে মরিয়া গোয়েন্দারা। এছাড়া এই কারবারে কোন কোন প্রভাবশালীর যোগ রয়েছে তাও তদন্ত করে দেখছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন