বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে CBI, পরিবারের সদস্যদের চলছে জিজ্ঞাসাবাদ
শান্তিপ্রসাদ সিনহা। ফাইল ছবি

SSC Scam: শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে CBI, পরিবারের সদস্যদের চলছে জিজ্ঞাসাবাদ

  • সিবিআই সূত্রের খবর, SSC উপদেষ্টা কমিটির সদস্যদের পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত হয়েছে। সেই মোতাবেক শান্তিপ্রসাদের বাসভবনে এসেছেন তাঁরা।

SSC নিয়োগ দুর্নীতির তদন্তে এবার উপদেষ্টা কমিটির আহ্বায়ক শান্তিপ্রসাদ সিনহার বাসভবনে পৌঁছল সিবিআই। বৃহস্পতিবার বেলা ১০টা নাগাদ সেখানে পৌঁছন সিবিআইয়ের গোয়েন্দারা। এর পর তল্লাশির পাশাপাশি শান্তিপ্রসাদের পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করছেন তাঁরা।

বৃহস্পতিবার সার্ভে পার্কের একটি আবাসনের তিন তলায় শান্তিপ্রসাদ সিনহার বাসভবনে পৌঁছন সিবিআইয়ের গোয়েন্দাদের ৫ সদস্যের একটি দল। নথিপত্র দেখিয়ে ফ্ল্যাটের ভিতরে প্রবেশ করেন তাঁরা। এর পর বন্ধ হয়ে যায় দরজা। তার পর দরজা আর খোলেনি।

সিবিআই সূত্রের খবর, SSC উপদেষ্টা কমিটির সদস্যদের পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত হয়েছে। সেই মোতাবেক শান্তিপ্রসাদের বাসভবনে এসেছেন তাঁরা। মূলত SSC নিয়োগ দুর্নীতির বিপুল টাকা শান্তিপ্রসাদ কোথায় লুকিয়ে রেখেছেন তা জানার চেষ্টা হচ্ছে পরিবারের সদস্যদের জেরা করে। একই সঙ্গে গুরুত্বপূর্ণ কোনও নথি হাতে পেতে চলছে তল্লাশি।

সিবিআইয়ের দাবি, SSC দুর্নীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে শান্তিপ্রসাদের। দুর্নীতি করতেই বেআইনি কমিটি বানিয়ে তার আহ্বায়ক নিয়োগ করা হয়েছিল তাঁকে। সেকথা কি আগে থেকে জানতেন শান্তিপ্রসাদবাবু? অযোগ্য প্রার্থীদের হাতে নিয়োগপত্র তুলে দিয়ে কী সুবিধায় আদায় করেছেন তিনি?

গোয়েন্দাসূত্রে খবর, শান্তিপ্রসাদের গ্রেফতারি এখন সময়ের অপেক্ষা। তার আগে যাবতীয় তথ্যপ্রমাণ সাজিয়ে নিতে চান তদন্তকারীরা। সেই লক্ষ্যেই SSC-র বেআইনি উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়কের বাড়িতে পৌঁছে গিয়েছে তারা।

 

বন্ধ করুন