বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: বৃহস্পতিবারও মধ্যশিক্ষা পর্ষদের দফতরে CBI তল্লাশি, চলছে আধিকারিকদের জেরা
ডিরোজিও ভবন। ফাইল ছবি

SSC Scam: বৃহস্পতিবারও মধ্যশিক্ষা পর্ষদের দফতরে CBI তল্লাশি, চলছে আধিকারিকদের জেরা

  • বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ মধ্যশিক্ষা পর্ষদের দফতরে পৌঁছন সিবিআইয়ের ৬ জন আধিকারিক। এর পর দফতরের রেজিস্টার সেকশনে তল্লাশি শুরু করেন তাঁরা। বাজেয়াপ্ত করেন একাধিক ফাইল।

SSC দুর্নীতি তদন্তে পর পর তিন দিন মধ্যশিক্ষা পর্ষদের দফতরে সিবিআই তল্লাশি। মঙ্গল – বুধের পর বৃহস্পতিবারও সিবিআই আধিকারিকরা ডিরোজিও ভবনে তল্লাশি চালাচ্ছেন। সঙ্গে জিজ্ঞাসাবাদ করছেন পর্ষদের আধিকারিকদের। কোন প্রভাবশালীদের নির্দেশে এই বিপুল দুর্নীতি হয়েছে তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ মধ্যশিক্ষা পর্ষদের দফতরে পৌঁছন সিবিআইয়ের ৬ জন আধিকারিক। এর পর দফতরের রেজিস্টার সেকশনে তল্লাশি শুরু করেন তাঁরা। বাজেয়াপ্ত করেন একাধিক ফাইল। গত ২ দিনের তল্লাশিতেও পর্ষদের দফতর থেকে বিপুল পরিমাণ নথি বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা।

একই সঙ্গে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে পর্ষদের দফতরের একাধিক আধিকারিককে। এর মধ্যে রয়েছে ভবনটির প্রশাসনিক প্রধান অনামিকা রায়। ওই ভবনে কারা আসতেন? কাদের বৈঠক হত? কতক্ষণ বৈঠক হত? কবে কবে বৈঠক হয়েছে এসব তথ্য বার করার চেষ্টা করছেন গোয়েন্দারা।

SSC দুর্নীতিতে CBI তদন্তের গতিতে ইতিমধ্যে অসন্তোষ প্রকাশ করেছে আদালত। দ্রুত তদন্ত শেষ করে যোগ্য প্রার্থীদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়ার পাশাপাশি দোষীদের শাস্তি নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তার পরই কোমর বেঁধে নেমেছেন গোয়েন্দারা। এর পর তারা কী পদক্ষেপ করে সেদিকেই নজর সবার।

ওদিকে সিবিআই তদন্তের গতি বাড়তেই বুকে কাঁপন ধরেছে তৃণমূলের। এই দুর্নীতিতে অভিযুক্ত শাসকদলের তাবড় নেতা-মন্ত্রী। তাদের গ্রেফতারির আশঙ্কা তৈরি হয়েছে সিবিআইয়ের তৎপরতায়। তাই পালটা আইনি পথ খুঁজছে তারাও।

 

বন্ধ করুন