বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লা পাচারের তল্লাশিতে মিলেছে ৫০ লক্ষ নগদ, সঙ্গে বহু কোটির সম্পত্তির নথি: CBI
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কয়লা পাচারের তল্লাশিতে মিলেছে ৫০ লক্ষ নগদ, সঙ্গে বহু কোটির সম্পত্তির নথি: CBI

  • সিবিআই সূত্রের খবর, উদ্ধার হওয়া ৫০ লক্ষ টাকার মধ্যে ২০ লক্ষ টাকা মিলেছে কয়লাপাচারের কিং পিন অনুপ মাঝি ওরফে লালার বাড়ি থেকে।

কয়লা পাচারকাণ্ডের তদন্তে তল্লাশিতে ৫০ লক্ষ নগদ ও কোটি কোটি টাকার সম্পত্তির নথি উদ্ধারের দাবি CBI-এর। গত সপ্তাহে কলকাতাসহ রাজ্যে একাধিক জায়গায় একযোগে তল্লাশি চালান সিবিআইয়ের গোয়েন্দারা। সেই তল্লাশিতে এই অর্থ ও নথি উদ্ধার হয়েছে বলে দাবি। টাকার উৎস খুঁজে বার করতে ৪ জনের বিশেষ দল বানিয়েছে সিবিআই। সূত্রের খবর, এব্যাপারে আদালতে বিস্তারিত রিপোর্ট দেওয়ার পরিকল্পনা করছে তারা। 

সিবিআই সূত্রের খবর, উদ্ধার হওয়া ৫০ লক্ষ টাকার মধ্যে ২০ লক্ষ টাকা মিলেছে কয়লাপাচারের কিংপিন অনুপ মাঝি ওরফে লালার বাড়ি থেকে। তল্লাশির সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ECL-এর নিরাপত্তা আধিকারিক ধনঞ্জয় রায়ের। তাঁর বাড়ি থেকে ৬.৫ লক্ষ নগদ উদ্ধার হয়েছে। এছাড়া তল্লাশিতে মিলেছে প্রচুর সম্পত্তির নথি। যার মূল্য বহু কোটি টাকা। 

সিবিআই সূত্রের খবর, কয়লাপাচারের থেকে জমানো কালোটাকা যেমন খুঁজে বার করছে তারা তেমনই চলছে ECL আধিকারিকদের সঙ্গে পাচারকারীদের যোগসাজসের জাল ছেঁড়ার তোড়জোড়। ইসিএল আধিকারিকদের বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পত্তির একটি আলাদা মামলা করারও পরিকল্পনা করেছেন তাঁরা। সঙ্গে অভিযুক্তদের আলাদা আলাদা করে ডেকে জেরার প্রস্তুতিও চলছে।

 

বন্ধ করুন