বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Hanskhali Gangrape: হাঁসখালি কাণ্ডে ‘বড় ভুল’ সুকান্ত মজুমদারের, হাইকোর্টকে পদক্ষেপের আর্জি CBI-এর
সুকান্ত মজুমদার। নিজস্ব ছবি।

Hanskhali Gangrape: হাঁসখালি কাণ্ডে ‘বড় ভুল’ সুকান্ত মজুমদারের, হাইকোর্টকে পদক্ষেপের আর্জি CBI-এর

  • Hanskhali Gangrape: সিবিআইয়ের জমা করা রিপোর্ট যাতে প্রকাশ্যে না আসে, এই মর্মে উচ্চ আদালতের কাছে আবেদন জানিয়েছেন মামলাকারীর আইনজীবী। তিনি জানান, এই মামলায় ২ জন অভিযুক্ত জামিন পেয়ে গিয়েছেন। তথ্য প্রকাশ্যে এলে অভিযুক্তরা সতর্ক হয়ে যেতে পারে।

সুকান্ত মজুমদারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করল সিবিআই। অভিযোগ, হাঁসখালি কাণ্ডে নির্যাতিতার নাম প্রকাশ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এর প্রেক্ষিতে এবার কলকাতা হাইকোর্টের কাছে পদক্ষেপ করার আর্জি জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যদের বিরুদ্ধেও পদক্ষেপের আর্জি জানিয়েছে সিবিআই। 

উল্লেখ্য, সোমবার মুখবন্ধ খামে হাঁসখালি কাণ্ডের রিপোর্ট জমা পড়েছে কলকাতা হাইকোর্টে। সেই সময়ই বিজেপির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে সিবিআই। এই আবহে উচ্চ আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে যে কোনও ভাবেই নির্যাতিতার নাম প্রকাশ্যে আনা যাবে না। নির্যাতিতার পরিবারের মানসিক ও শারীরিক চিকিৎসার বন্দোবস্ত করারও নির্দেশ দিয়েছিল আদালত। এই মামলার পরবর্তী শুনানি ১৭ মে হবে। এদিকে সোমবার ঘটনার রিপোর্ট জমা করে কলকাতা হাইকোর্টকে তদন্তকারীরা জানান, ফরেন্সিক রিপোর্টের কিছু বিষয় এখনও অসম্পূর্ণ রয়েছে। এর জন্য অতিরিক্ত সময় চাওয়া হয় আদালতের কাছে। সিবিআই জানায়, ফরেন্সিক রিপোর্ট আসতে আরও ২ সপ্তাহ সময় লাগতে পারে। ফলে ২ সপ্তাহ সময় মঞ্জুর করা হোক।

আরও পড়ুন: ‘আমরা লড়তে জানি, আমরা…’, ইদ উপলক্ষে রেড রোড থেকে বার্তা মুখ্যমন্ত্রী মমতার

এদিকে সিবিআইয়ের জমা করা রিপোর্ট যাতে প্রকাশ্যে না আসে, এই মর্মে উচ্চ আদালতের কাছে আবেদন জানিয়েছেন মামলাকারীর আইনজীবী। তিনি জানান, এই মামলায় ২ জন অভিযুক্ত জামিন পেয়ে গিয়েছেন। তথ্য প্রকাশ্যে এলে অভিযুক্তরা সতর্ক হয়ে যেতে পারে। পাশাপাশি নদিয়া থেকে মামলাটি কলকাতায় স্থানান্তরিত করার আর্জি জানানো হয় সিবিআইয়ের তরফে। মামলা স্থানান্তরিত করার কারণ জানতে চায় আদালত।

 

বন্ধ করুন