বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২০১৪র টেটের ভিত্তিতে নিযুক্ত সমস্ত প্রাথমিক শিক্ষকের তথ্য চাইল CBI

২০১৪র টেটের ভিত্তিতে নিযুক্ত সমস্ত প্রাথমিক শিক্ষকের তথ্য চাইল CBI

প্রতীকী ছবি (HT_PRINT)

ওই শিক্ষকরা কোন স্কুলে চাকরি করেন, সিরিয়াল নম্বর, নাম, বাবার নাম, বার্থ সার্টিফিকেট, ঠিকানা ও কোন স্কুলে কাজে যোগদান করেছিলেন তা জানতে চাওয়া হয়েছে।

২০১৪ প্রাথমিক টেটের মাধ্যমে নিযুক্ত সমস্ত শিক্ষকের তথ্য প্রাথমিক শিক্ষা সংসদের কাছে চেয়ে পাঠাল সিবিআই। সিবিআইয়ের তরফে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি গৌতম পালকে চিঠি দিয়ে দ্রুত তথ্য তলব করা হয়েছে। আর সিবিআইয়ের নোটিশ পেয়েই তথ্য চেয়ে জেলায় জেলায় চিঠি পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা সংসদ।

মঙ্গলবার সিবিআইয়ের তরফে পাঠানো ওই চিঠিতে ২০১৪ সালের প্রাথমিক টেটের মাধ্যমে নিযুক্ত সমস্ত শিক্ষকের তথ্য তলব করা হয়েছে। ২০২২ সালের ৮ জুন কলকাতা হাইকোর্টের নির্দেশের ভিত্তিতে তথ্য তলব করা হয়েছে বলে জানানো হয়েছে চিঠিতে। চিঠিতে ২০১৬, ১৭, ১৮ ও পরবর্তী বছরগুলিতে যে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল তাও চেয়ে পাঠানো হয়েছে। সমস্ত নথি নিজাম প্যালেসের ১৪ তলায় সিবিআই দফতরে জমা দিতে বলা হয়েছে। ওই শিক্ষকরা কোন স্কুলে চাকরি করেন, সিরিয়াল নম্বর, নাম, বাবার নাম, বার্থ সার্টিফিকেট, ঠিকানা ও কোন স্কুলে কাজে যোগদান করেছিলেন তা জানতে চাওয়া হয়েছে।

আর সিবিআইয়ের চিঠি পেয়ে তড়িঘড়ি জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানদের তথ্য চেয়ে চিঠি পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা সংসদ। জরুরি ভিত্তিতে কলকাতায় এই তথ্য পাঠাতে বলা হয়েছে সেই চিঠিতে।

 

বাংলার মুখ খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.