বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারকাণ্ডের তদন্তে আরও ৪ জন BSF আধিকারিককে তলব CBI-এর
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

গরুপাচারকাণ্ডের তদন্তে আরও ৪ জন BSF আধিকারিককে তলব CBI-এর

  • সিবিআই সূত্রের খবর, যে চারজন আধিকারিককে তলব করা হয়েছে তাদের মধ্যে ১ জন ডিআইজি পদমর্যাদার। ২ জন ডেপুটি কমান্ড্যান্ট ও ১ জন অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রয়েছেন।

গরুপাচারকাণ্ডের তদন্তে বিএসএফ আধিকারিকদের তলব করল সিবিআই। গোয়েন্দা সংস্থা সূত্রের খবর, ৪ জন আধিকারিককে তলব করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে উদ্ধার হওয়া গরুর সিজার লিস্টে গরমিল করার অভিযোগ রয়েছে বলে খবর। এই ঘটনায় ইতিমধ্যে সতীশ কুমার নামে সিবিআইয়ের এক আধিকারিককে গ্রেফতার করেছে সিবিআই। সঙ্গে গ্রেফতার করেছে এনামুল হক নামে এক গরুব্যবসায়ীকে। 

সিবিআই সূত্রের খবর, যে চারজন আধিকারিককে তলব করা হয়েছে তাদের মধ্যে ১ জন ডিআইজি পদমর্যাদার। ২ জন ডেপুটি কমান্ড্যান্ট ও ১ জন অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রয়েছেন। মুর্শিদাবাদে যে জায়গা দিয়ে গরুপাচারের অভিযোগ উঠেছে ২০১৫ -১৭ সাল পর্যন্ত সেখানেই মোতায়েন ছিলেন তাঁরা। অভিযুক্ত আধিকারিকদের চলতি সপ্তাহের মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দিতে নির্দেশ দিয়েছেন সিবিআইয়ের আধিকারিকরা।

সিবিআইয়ের দাবি, ওই ২ বছরে মুর্শিদাবাদ সীমান্ত পাচারের সময় প্রায় ২০,০০০ গরু বাজেয়াপ্ত হয়েছিল। অভিযোগ, উদ্ধার হওয়া বড় মাপের গরুকে ছোট মাপের দেখিয়ে সেগুলো ফের পাচারকারীদের কাছেই বিক্রি করে দিত BSF আধিকারিকদের একটি চক্র।  সিজার তালিকায় কারচুপি করার অভিযোগ উঠেছে বেশ কয়েকজন BSF আধিকারিকের বিরুদ্ধে। তার মধ্যে অন্যতম এই চার জন।

 

বন্ধ করুন