বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারকাণ্ডে সায়গল হোসেনের ৬ মামাকে তলব সিবিআইয়ের
ধৃত সায়গল হোসেন। ফাইল ছবি

গরুপাচারকাণ্ডে সায়গল হোসেনের ৬ মামাকে তলব সিবিআইয়ের

  • সিবিআইয়ের দাবি, মামাদের নামে বিপুল বেনামি সম্পত্তি কিনেছেন সায়গল। তার মধ্যে রয়েছে পাথর খাদান, ডাম্পারসহ বিভিন্ন মূল্যবান সামগ্রীয ৬ মামার নামেই রয়েছে এরকম কোনও না কোনও সম্পদ।

গরুপাচারকাণ্ডের তদন্তে এবার গ্রেফতার সায়গল হোসেনের ৬ মামাকে তলব করল সিবিআই। বুধবার সিবিআইয়ের তলবে নিজাম প্যালেসে হাজিরা দেন ৩ মামা। সিবিআইয়ের দাবি, মামাদের নামে বিপুল বেনামি সম্পত্তি কিনেছিলেন সায়গল। সেই সম্পত্তির খোঁজ পেতেই তাদের তলব করা হয়েছে।

বুধবার দুপুরে নিজাম প্যালেসে পৌঁছন সায়গলের ৩ মামা। সিবিআই সূত্রের খবর, সায়গলের আরও ৩ মামাকে তলব পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১ জন অসুস্থ বলে হাজিরা দিতে পারবেন না বলে জানিয়েছেন।

সিবিআইয়ের দাবি, মামাদের নামে বিপুল বেনামি সম্পত্তি কিনেছেন সায়গল। তার মধ্যে রয়েছে পাথর খাদান, ডাম্পারসহ বিভিন্ন মূল্যবান সামগ্রীয ৬ মামার নামেই রয়েছে এরকম কোনও না কোনও সম্পদ। সেই সম্পদের আয়ের উৎস জানতে তৎপর হয়েছেন গোয়েন্দারা। সেজন্য সায়গলের মামাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা। তাদের কাছে আয়ের উৎস জানতে চাওয়া হয়েছে। জমা দিতে বলা হয়েছে আয়কর রিটার্ন।

গরুপাচারকাণ্ডের তদন্তে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করে সিবিআই। অভিযোগ, পাচারকারীদের সঙ্গে যুক্ত হয়ে বিপুল অর্থ উপার্জন করেছেন তিনি। সায়গলের অন্তত ১০০ কোটি টাকার সম্পত্তি রয়েছে বলে দাবি গোয়েন্দাদের।

 

বন্ধ করুন