বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI Summon: আবদুল লতিফকে সিবিআই তলব, নিজাম প্যালেসে এসে হাজিরা দিতে নির্দেশ

CBI Summon: আবদুল লতিফকে সিবিআই তলব, নিজাম প্যালেসে এসে হাজিরা দিতে নির্দেশ

গরুপাচারে অভিযুক্ত আবদুল লতিফ। 

গরুপাচার কাণ্ডে এনামুল হককে গ্রেফতার করার পরই গা–ঢাকা দেন আবদুল লতিফ। বহুদিন ফেরার থাকার পর সুপ্রিম কোর্টের নির্দেশে বৃহস্পতিবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে হাজিরা দেন লতিফ। ১৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে ৬ মে পর্যন্ত লতিফের অন্তর্বর্তী জামিন মঞ্জুর হয়েছে। সুতরাং এখন গ্রেফতার করা যাবে না তাঁকে।

অন্তর্বর্তী জামিন আগেই নিয়েছিলেন। কিন্তু তারপরও আবার গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ আবদুল লতিফকে তলব করল সিবিআই। আগামী মঙ্গলবার নিজাম প্যালেসে গিয়ে তাঁকে হাজিরা দিতে হবে। এমনই নির্দেশ দেওয়া হয়েছে। বীরভূমের ইলামবাজারের পশুহাট সংক্রান্ত বিষয় নিয়ে খোঁজখবর নিতে আবদুল লতিফকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর।

এদিকে লতিফ এই গরু পাচারের মূল দায়িত্বে ছিল বলে মনে করছে সিবিআই। সিবিআই চার্জশিটে দাবি করেছে, ইলামবাজারের গরুর হাট লতিফ নিয়ন্ত্রণ করত। আর এভাবেই বোলপুরে মার্বেলের গোডাউন, বিঘার পর বিঘা জমি, সুখবাজারে চৌপাহারি এলাকায় পাঁচ একরেরও বেশি জমি নিয়ে হ্যাচারি–পোলট্রি ফার্ম, ইলামবাজার দুবরাজপুরে হাইওয়ের উপর গাড়ি শোরুম এবং গাড়ি সার্ভিস সেন্টার, জয়দেব রোডে ১৫ বিঘারও বেশি জমি, ইলামবাজার দুবরাজপুর রোডে পেট্রোল পাম্প, হোটেল ব্যবসা ছাড়াও বৈধ ও অবৈধ বালি ব্যবসা রয়েছে লতিফের।

অন্যদিকে এই পশুহাটে নিয়ে বিস্তারিত জানতেই ডেকে পাঠানো হয়েছে লতিফকে। আবার কয়লা ব্যবসায়ী রাজু ঝা খুনের সঙ্গে নাম জড়িয়ে গিয়েছে আবদুল লতিফের। এই লতিফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল। তখন সুপ্রিম কোর্টে গিয়ে রক্ষাকবচ নেন। আর আসানসোল আদালতে এলে সেখানে স্বস্তি মেলে তাঁর। তবে তার মধ্যেই আবদুল লতিফকে ডেকে পাঠাল সিবিআই। কারণ গরু পাচার মামলার জট ছাড়াতে গেলে আবদুল লতিফকে জেরা করতেই হবে। তাই তাঁকে এবার ডাকা হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ গরুপাচার কাণ্ডে এনামুল হককে গ্রেফতার করার পরই গা–ঢাকা দেন আবদুল লতিফ। বহুদিন ফেরার থাকার পর সুপ্রিম কোর্টের নির্দেশে বৃহস্পতিবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে হাজিরা দেন লতিফ। ১৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে ৬ মে পর্যন্ত লতিফের অন্তর্বর্তী জামিন মঞ্জুর হয়েছে। সুতরাং এখন গ্রেফতার করা যাবে না তাঁকে। তবে লতিফের পাসপোর্ট জমা রাখতে হয়েছে। এমনকী তিনদিন অন্তর তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতে হবে তাঁকে বলে নির্দেশ দেওয়া হয়। তদন্ত সহযোগিতার আশ্বাস দিয়েছেন লতিফের আইনজীবী। তাই সিবিআই তলবে তাঁকে সাড়া দিতেই হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

ভোটই দিতে পারলেন না জলপাইগুড়ির বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, ডাক্তারবাবুর হল কী! দক্ষিণবঙ্গে সর্বত্র পারদ ৪০এর ওপরে, রবিবার দাবদাহে রেকর্ড করল বাঁকুড়া মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন শাকিবের সঙ্গে সময় কাটাচ্ছিলেন বুবলী, ঢুকে পড়েন অপু! দুই সতীনে চুলোচুলি… পূর্ব মেদিনীপুরে ১০০ দিনের কাজের টাকা ঢুকল প্রধান শিক্ষিকার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আচমকাই অসুস্থ রাহুল গান্ধী, গেলেন না সভায় কীটনাশকে ভরপুর এভারেস্ট কারি মশলা, অভিযোগ করে নিষিদ্ধ করল সিঙ্গাপুর কিশোর কুমারের গান গাইতে ভালোবাসেন ভারতীয় নৌবাহিনীর নতুন প্রধান একই দিনে চৈত্র পূর্ণিমা ও হনুমান জয়ন্তী, আর্থিক সমস্যা দূর করতে করুন এইগুলি দান

Latest IPL News

মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো স্টেডিয়ামে দর্শকদের ক্রমাগত কটাক্ষে মানসিক সমস্যা হচ্ছে হার্দিকের!দাবি উথাপ্পার 'বিগ হিটার' কায়রন পোলার্ডের বিরুদ্ধে নেটে লেগ স্পিনার জসপ্রীত বুমরাহর লড়াই ! ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.