বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আইকোর মামলায় এবার মানস ভুঁইয়াকে তলব সিবিআইয়ের
মানসরঞ্জন ভুঁইয়া - জলসম্পদ বিকাশ ও উন্নয়ন। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
মানসরঞ্জন ভুঁইয়া - জলসম্পদ বিকাশ ও উন্নয়ন। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

আইকোর মামলায় এবার মানস ভুঁইয়াকে তলব সিবিআইয়ের

  • সোমবার বিধাননগরের সিজিও কমপ্লেক্সে রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রীকে তলব করেছেন গোয়েন্দারা। সূত্রের খবর, কেন তিনি আইকোরের অনুষ্ঠানে গিয়েছিলেন? তাঁর সঙ্গে আইকোর কর্ণধার অনুকূল মাইতির কোনও সম্পর্ক ছিল কি না।

আইকোর দুর্নীতির তদন্তে এবার ডাক পড়ল রাজ্যের আরেক মন্ত্রী মানস ভুঁইয়ার। মানসবাবুকে সোমবার বেলা ১২টার পর বিধাননগরের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলেছেন আধিকারিকরা। সিবিআই সূত্রের খবর, আইকোরের অনুষ্ঠানে অনুকূল মাইতির পাশে দাঁড়িয়ে তাঁর স্তুতিগান গাইতে শোনা গিয়েছিল মানসবাবুকে। তার জেরেই তাঁকে তলব।

চলতি মাসেই আইকোর মামলায় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। প্রথমে তাঁকে তলব করা হলে পার্থবাবু জানান, বয়স হয়েছে। তাছাড়া ভোটের কাজ ফেলে যাওয়া সম্ভব নয়। তাই দরকার হলে সিবিআই আধিকারিকরা যেন তাঁকে বাড়ি এসে জেরা করে। তার পর এবার ডাক পড়ল মানস ভুঁইয়ার।

সোমবার বিধাননগরের সিজিও কমপ্লেক্সে রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রীকে তলব করেছেন গোয়েন্দারা। সূত্রের খবর, কেন তিনি আইকোরের অনুষ্ঠানে গিয়েছিলেন? তাঁর সঙ্গে আইকোর কর্ণধার অনুকূল মাইতির কোনও সম্পর্ক ছিল কি না। থাকলে তিনি তাঁর থেকে কী ভাবে উপকৃত হয়েছিলেন? তা জানতে চাইতে পারেন গোয়েন্দারা।

বলে রাখি, গত ১৩ সেপ্টেম্বর ক্যামাক স্ট্রিটের শিল্প সদনে গিয়ে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেন গোয়েন্দারা। জেরায় পার্থবাবু জানান, শিল্পমন্ত্রী হিসাবে শিল্পোদ্যোগীদের উৎসাহিত করতে গিয়েছিলাম। ওটা যে চিটফান্ড তা জানতাম না। কে কী ভাবে ব্যবসা করছে তা তো জানা সম্ভব নয়।

 

বন্ধ করুন