বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সায়গলের গ্রেফতারির পর এবার সওকতে মোল্লার ছায়াসঙ্গীকে তলব CBI-এর
সওকত মোল্লা

সায়গলের গ্রেফতারির পর এবার সওকতে মোল্লার ছায়াসঙ্গীকে তলব CBI-এর

  • সিবিআই সূত্রের খবর, কয়লাপাচারে প্রত্যক্ষভাবে জড়িত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ তৃণমূলের যুব নেতা সওকত। চোরাই কয়লা দক্ষিণ ২৪ পরগনার ইটভাটাগুলিতে পৌঁছে যেত তারই হাতযশে।

গরু ও কয়লাপাচারকাণ্ডে এবার সওকত মোল্লার ছায়াসঙ্গী সাদেক লস্করকে তলব করল। ক্যানিং ২ নম্বর ব্লকের যুব তৃণমূল সভাপতি এই সাদেক। সওকত মোল্লার যাবতীয় কর্মসূচিতে সব থেকে কাছে দেখা যায় তাঁকেই। এহেন সাদেককে ১৬ জুন নিজাম প্যালেসে হাজিরা দিতে বলেছেন তদন্তকারীরা।

গত ২৬ মে ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক সওকত মোল্লাকে গরুপাচারকাণ্ডে তলব করে সিবিআই। ২৭ মে সওকত জানান, একাধিক রাজনৈতিক কর্মসূচি থাকায় ১৫ দিন হাজিরা দিতে পারবেন না তিনি। সেই সময় শেষ হলে ফের গত ৯ জুন সওকতকে নোটিশ পাঠায় সিবিআই। আগামী ১৫ জুন হাজিরা দিতে বলেছেন গোয়েন্দারা। এরই মধ্যে সওকতের ছায়াসঙ্গী সাদেক লস্করকে তলব করল সিবিআই।

সিবিআই সূত্রের খবর, কয়লাপাচারে প্রত্যক্ষভাবে জড়িত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ তৃণমূলের যুব নেতা সওকত। চোরাই কয়লা দক্ষিণ ২৪ পরগনার ইটভাটাগুলিতে পৌঁছে যেত তারই হাতযশে। এই অবস্থায় সওকতের নাগাল পেতে কি এবার সাদেককে হাতিয়ার করতে চাইছেন গোয়েন্দারা?

গরুপাচারকাণ্ডে ইতিমধ্যে অনুব্রত মণ্ডলের ছায়াসঙ্গী সায়গল হোসনকে জেরা করেছে সিবিআই। ৫ বারজেরার পর তাঁকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। নিউটাউনে সায়গলের একাধিক ফ্ল্যাটে হানা দিয়ে প্রচুর সোনা ও নগদ উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন