বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লা পাচারকাণ্ডে জ্ঞানবন্ত সিংকে তলব করল সিবিআই
কয়লা পাচারকাণ্ডে জ্ঞানবন্ত সিংকে তলব করল সিবিআই : ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
কয়লা পাচারকাণ্ডে জ্ঞানবন্ত সিংকে তলব করল সিবিআই : ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

কয়লা পাচারকাণ্ডে জ্ঞানবন্ত সিংকে তলব করল সিবিআই

  • তাঁকে আগামী মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরা দিতে বেলেছে সিবিআই।

কয়লাকাণ্ডে এবার সিবিআইয়ের নজর আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিংয়ের ওপর। রাজ্যের ডিরেক্টর সিকিওরিটি জ্ঞানবন্ত সিংকে তলব করল সিবিআই। এই আইপিএস অফিসারকে হাজিরা দেওয়ার নোটিস পাঠাল কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। নোটিসে তাঁকে আগামী মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরা দিতে বেলেছে সিবিআই।

রাজ্যে কয়লা পাচারকাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর থেকেই দ্রুত তদন্ত শুরু করে সিবিআই। ইতিমধ্যেই অন্যতম মূল পাণ্ডা ব্যবসায়ী অনুপ মাজি ওরফে লালাকে পাকড়াও করেছে সিবিআই। আরও এক চক্রী বিনয় মিশ্র অবশ্য এখনও অধরা। তাঁর ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করা হয়েছে। তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে সিবিআইয়ের আধিকারিকরা। সিবিআইয়ের দাবি, কয়লা-তদন্তে একাধিক সাক্ষী বয়ানে দাবি করেছেন জ্ঞানবন্তের সঙ্গে পাচারকারীদের যোগ রয়েছে। ফলে এবার সরাসরি রাজ্যের ডিরেক্টর সিকিওরিটি জ্ঞানবন্ত সিংকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এর মধ্যেও রাজনীতি দেখছে তৃণমূল নেতৃত্ব।

রাজ্যে ভোটপর্ব শুরুর আগে থেকেই কয়লাকাণ্ডে কেন্দ্রীয় এজেন্সির তদন্ত চলছে। ভোট চলাকালীনই কয়লা ও গরু পাচারের তদন্তে আরও সক্রিয় হয়ে উঠেছে সিবিআই। ভোটপ্রক্রিয়া চলাকালীনই একাধিক আইপিএস অফিসারকে তলব করে জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই আধিকারিকেরা। এর আগে বাঁকুড়ার এসপি-সহ একাধিক পুলিশ আধিকারিককে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছিল। এবার ভোটের ফলাফলের পর রাজ্যের অভিজ্ঞ ও গুরুত্বপূর্ণ হাই প্রোফাইল আইপিএস অফিসারকেও কয়লাকাণ্ডে জেরার জন্য তলব করল সিবিআই।

 

বন্ধ করুন