বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অভিষেকের বাড়িতে যাচ্ছে সিবিআই, জিজ্ঞাসাবাদ করা হবে রুজিরাকে
রুজিরা বন্দ্যোপাধ্যায়।

অভিষেকের বাড়িতে যাচ্ছে সিবিআই, জিজ্ঞাসাবাদ করা হবে রুজিরাকে

  • কয়লা কাণ্ডে আগেও তাঁকে বাড়িতে এসেছে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। নয়াদিল্লিতে বারবার তলব করা হয়েছিল। এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায় দু’বার নয়াদিল্লিতে তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন। সম্প্রতি তিনি চোখের সমস্যা নিয়ে দুবাই গিয়েছিলেন।

কয়েকদিন আগেই নোটিশ পাঠিয়েছিল সিবিআই। নোটিশ পাঠানো হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। সেখানে জানতে চাওয়া হয়েছিল, কবে জিজ্ঞাসাবাদের জন্য আসতে পারবেন?‌ আর আজ, মঙ্গলবার অভিষেক পত্নী রুজিরার বাড়িতে যাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বলে সূত্রের খবর। কয়লা পাচার কাণ্ডে রুজিরাকে শান্তিনিকেতনেই জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।

ঠিক কী খবর মিলেছে?‌ সূত্রের খবর, আজ, অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা যাচ্ছেন উপনির্বাচনের প্রচারে। তিনি বাড়ি থেকে বেরিয়ে গেলেই সেখানে পৌঁছবে সিবিআই। ইতিমধ্যেই অভিষেকের বাড়ির কাছাকাছি অপেক্ষা করছে তদন্তকারী দল। এখানেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করা হতে চলেছে। একাধিকবার রুজিরাকে নয়াদিল্লি তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তা নিয়ে মামলা করতে সুপ্রিম কোর্ট কলকাতায় জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়।

ঠিক কী হয়েছিল রুজিরার সঙ্গে?‌ কয়লা কাণ্ডে আগেও তাঁকে বাড়িতে এসেছে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। নয়াদিল্লিতে বারবার তলব করা হয়েছিল। এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায় দু’বার নয়াদিল্লিতে তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন। সম্প্রতি তিনি চোখের সমস্যা নিয়ে দুবাই গিয়েছিলেন।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ অভিযোগ, কয়লা পাচারের লাভের অংশ পৌঁছেছে বহু প্রভাবশালী ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে। হাওয়ালার মাধ্যমে সেই মোটা অঙ্কের টাকা বিদেশের ব্যাঙ্কে জমা হয়েছে। এই কয়লা পাচার কাণ্ডে ১৩০০ কোটি টাকার লেনদেনের তথ্য মিলেছে। সেই টাকা বিদেশ যাওয়ার তথ্য মিলেছে। বিষয়টি নিয়ে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তদন্তকারীরা।

বন্ধ করুন