বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতের পেশের পর আজই শুভ্রা কুন্ডুকে ভুবনেশ্বরে নিয়ে যেতে পারে CBI
শুক্রবার গ্রেফতারির পর শুভ্রা কুন্ডু।
শুক্রবার গ্রেফতারির পর শুভ্রা কুন্ডু।

আদালতের পেশের পর আজই শুভ্রা কুন্ডুকে ভুবনেশ্বরে নিয়ে যেতে পারে CBI

  • সূত্রের খবর, রোজভ্যালির প্রায় ৩,০০০ কোটি টাকার কোনও খোঁজ নেই। সঙ্গে গায়েব প্রচুর সোনা ও হিরের গয়না। সেই গয়না ও টাকা শুভ্রাদেবীই সরিয়েছেন বলে মনে করছেন গোয়েন্দারা।

রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার সংস্থার অন্যতম কর্ণধার শুভ্রা কুন্ডুকে শনিবার ভুবনেশ্বরে নিয়ে যেতে পারে CBI. তার আগে তাঁকে আদালতে পেশ করবেন তদন্তকারীরা। সিবিআই সূত্রের খবর, রাতে দফায় দফায় জেরা করে শুভ্রা কুন্ডুর কাছ থেকে নানা তথ্য পেয়েছেন তাঁরা। 

শুক্রবার দক্ষিণ কলকাতার আবাসন থেকে শুভ্রা কুন্ডুকে গ্রেফতার করে সিবিআই। সূত্রের খবর, গ্রেফতারি এড়াতে দীর্ঘদিন মুম্বইয়ে ছিলেন তিনি। দিন কয়েক আগেই ফেরেন কলকাতার বাড়িতে। শুক্রবার সেখানে হাজির হন গোয়েন্দারা। কেন তিনি দফায় দফায় সিবিআইয়ের তলব এড়িয়েছেন তা জানতে চান। কিন্তু কোনও জবাব দিতে পারেননি শুভ্রাদেবী। এর পরই তাঁকে গ্রেফতার করেন গোয়েন্দারা। 

শুক্রবার রাতভর বিধাননগরে সিবিআইয়ের দফতরেই ছিলেন শুভ্রাদেবী। সিবিআই সূত্রের খবর, শনিবার বেলা ১০টার পর শুভ্রাদেবীর শারীরিক পরীক্ষা করা হবে। এর পর তাঁকে পেশ করা হবে আদালতে। সেখানে ট্রানজিট রিমান্ডে অভিযুক্তকে ভুবনেশ্বরে নিয়ে যাওয়ার আবেদন জানাবে সিবিআই। ভুবনেশ্বরে গিয়ে তাঁকে ফের জেরা পর্ব শুরু হবে। 

সূত্রের খবর, রোজভ্যালির প্রায় ৩,০০০ কোটি টাকার কোনও খোঁজ নেই। সঙ্গে গায়েব প্রচুর সোনা ও হিরের গয়না। সেই গয়না ও টাকা শুভ্রাদেবীই সরিয়েছেন বলে মনে করছেন গোয়েন্দারা। গ্রেফতারির পর গৌতম কুন্ডুর নির্দেশে সেই টাকা সরিয়েছেন শুভ্রা। জেল থেকে ফোনে টাকা কী ভাবে সরাতে হবে তার নির্দেশ দিয়েছেন গৌতম কুন্ডু। ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে সেই টাকা বিদেশেও পাচার হয়ে থাকতে পারে বলে আশঙ্কা গোয়েন্দাদের। 

 

বন্ধ করুন