বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারের টাকা গেল কোথায়? CBIএর নজর দুর্গাপুরের বেসরকারি মেডিক্যাল কলেজের দিকে
সিবিআই দফতর। ফাইল ছবি
সিবিআই দফতর। ফাইল ছবি

গরুপাচারের টাকা গেল কোথায়? CBIএর নজর দুর্গাপুরের বেসরকারি মেডিক্যাল কলেজের দিকে

  • সিবিআই সূত্রের খবর, দুর্গাপুরের ওই বেসরকারি মেডিক্যাল কলেজের ৪ জন বিনিয়োগকারী রয়েছেন। তার মধ্যে অন্তত ১ জন বিনিয়োগকারী ভুয়ো।

গরুপাচারের তদন্তে নেমে এবার দুর্গাপুরের বেসরকারি মেডিক্যাল কলেজে নজরদারি শুরু করল সিবিআই। তদন্তকারীদের দাবি, ওই মেডিক্যাল কলেজে কয়লা ও গরুপাচারের টাকা বিনিয়োগ হয়েছে। দুর্নীতির গোড়া পর্যন্ত পৌঁছতে ওই মেডিক্যাল কলেজের বিনিয়োগকারীদের লেনদেনের তথ্য খতিয়ে দেখছেন গোয়েন্দারা। 

সিবিআই সূত্রের খবর, দুর্গাপুরের ওই বেসরকারি মেডিক্যাল কলেজের ৪ জন বিনিয়োগকারী রয়েছেন। তার মধ্যে অন্তত ১ জন বিনিয়োগকারী ভুয়ো। পাচারে যুক্ত কোনও প্রভাবশালীর হয়ে টাকা বিনিয়োগ করেছেন তিনি। যা নজরে এসেছে গোয়েন্দাদের। 

গত কয়েকমাস ধরে কয়লা ও গরুপাচারের তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই। সঙ্গে কাজ করছে ইডিও। গরুপাচারের পান্ডা এনামুলকে গ্রেফতার করা ছাড়াও একাধিক BSF আধিকারিককে গ্রেফতার করেছে তারা। চলতি সপ্তাহেই রীতিমতো আসানসোলে কয়লা খাদানে নেমে তথ্য অনুসন্ধান করতে দেখা যায় সিবিআইয়ের আধিকারিকদের। এবার গরু ও কয়লাপাচারের টাকা কোথায় গেল সেদিকে নজর দিতে চলেছেন গোয়েন্দারা। 

বলে রাখি, পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্রকে খুঁজছে সিবিআই। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে বিদেশি পাসপোর্ট ব্যবহার করে বিদেশে পালিয়েছেন তিনি। তাঁর নাগাল পেতে বিদেশমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেছে সিবিআই। ভারত ছাড়া বিনয় মিশ্রের অন্য যে ২টি দেশের পাসপোর্ট রয়েছে সেগুলি বাতিলের জন্য সংশ্লিষ্ট দেশের কাছে আবেদন জানাতে পারে বিদেশমন্ত্রক। 

 

বন্ধ করুন