বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্য পুলিশের বিরুদ্ধে উঠল পক্ষপাতিত্বের অভিযোগ, হিংসার তদন্তে জেলায় যাবে CBI
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

রাজ্য পুলিশের বিরুদ্ধে উঠল পক্ষপাতিত্বের অভিযোগ, হিংসার তদন্তে জেলায় যাবে CBI

  • সিবিআই সূত্রের খবর, সেখানে কলকাতা পুলিশের একাধিক আধিকারিকের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন বিশ্বজিৎ।

ভোটপরবর্তী হিংসার তদন্তে নেমে রাজ্য পুলিশের রিপোর্টের ওপর ভরসা না করে নিজেরাই তথ্য সংগ্রহের সিদ্ধান্ত নিল সিবিআই। জানা গিয়েছে, রাজ্য পুলিশের কাছে রিপোর্ট চাওয়া হলেও তা এখনো মেলেনি। উলটে বেলেঘাটায় নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা একাধিক পুলিশ আধিকারিকের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন। তার পরই জেলায় জেলায় গিয়ে আক্রান্তদের পরিজনদের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নিয়েছে তদন্তকারী সংস্থাটি।

সোমবার বেলেঘাটায় নিহত অভিজিৎ সরকারের বাড়িতে যান গোয়েন্দারা। গত ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর বিজেপি কর্মী অভিজিৎকে পিটিয়ে মারে তৃণমূলের দুষ্কৃতীরা। ঘটনাস্থল ঘুরে দেখার পর অভিজিতের দাদা বিশ্বজিৎকে নিয়ে বিধাননগরের সিজিও কমপ্লেক্সে যান গোয়েন্দারা। 

সিবিআই সূত্রের খবর, সেখানে কলকাতা পুলিশের একাধিক আধিকারিকের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন বিশ্বজিৎ। নাম করেছেন তৃণমূলের এক ডাকসাইটে নেতার। এর পরই রাজ্য পুলিশের রিপোর্টের অপেক্ষায় না থেকে জেলাতেও নিজেরাই আক্রান্তদের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নেন সিবিআই আধিকারিকরা।

আদালতের নির্দেশে ভোট পরবর্তী হিংসার তদন্তে ইতিমধ্যে ৪টি দল গঠন করেছে সিবিআই। প্রথমেই দলগুলি সব থেকে বেশি আক্রান্ত তিন জেলায় যাবে। সেখানে আক্রান্তদের পরিবারের সঙ্গে কথা বলে প্রাথমিক রিপোর্ট তৈরি করে দিল্লিতে পাঠাবে তারা। তদন্তে গতি আনতে ইতিমধ্যে অখিলেশ সিংকে স্পেশ্যাল ক্রাইম ব্রাঞ্চের দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন সিবিআইয়ের দিল্লির কর্তারা। কয়লা ও গরুপাচার ও নারদ মামলার তদন্তের দায়িত্বে ছিলেন তিনি।

 

বন্ধ করুন