ফাইল ছবি
ফাইল ছবি

একসঙ্গে বদলি CBI-এর ৪ তদন্তকারী আধিকারিক, দিদি - মোদী সেটিংয়ের অভিযোগ বাম-কংএর

এর পরই বদলির আবেদন পুনর্বিবেচনার দাবি জানিয়ে দিল্লিতে ই মেইল করেন নারদ মামলার তদন্তকারী আধিকারিক রঞ্জিত কুমার।

সারদা, নারদ ও রোজভ্যালিকাণ্ডের তদন্তকারী আধিকারিকদের বদলি নিয়ে শুরু হল নতুন বিতণ্ডা। বদলি পুনর্বিবেচনার আর্জি জানিয়ে দিল্লিতে আবেদন করলেন এক আধিকারিক। তবে সিবিআই সূত্রের খবর, সিদ্ধান্ত পুনর্বিবেচনার সম্ভাবনা কম।

বুধবার কলকাতা থেকে বিভিন্ন শহরে বদলি করা হয় সারদা, নারদ ও রোজভ্যালি মামলার ৪ তদন্তকারী আধিকারিককে। এরা হলেন, সারদার তদন্তকারী আধিকারিক তথাগত বর্ধনকে। তাঁকে দিল্লি পাঠানো হয়েছে। বদলি হয়েছেন নারদ কাণ্ডের তদন্তকারী আধিকারিক রঞ্জিত কুমারকে। এছাড়া রোজভ্যালি মামলার ২ আইও ব্রতীন ঘোষাল ও সোজম শেরপাকে বদলি করা হয়েছে ভুবনেশ্বরে।

এর পরই বদলির আবেদন পুনর্বিবেচনার দাবি জানিয়ে দিল্লিতে ই মেইল করেন নারদ মামলার তদন্তকারী আধিকারিক রঞ্জিত কুমার। সূত্রের খবর, চিঠিতে তিনি লিখেছেন, নারদ তদন্ত খুব গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। এই পরিস্থিতিতে তদন্তকারী আধিকারিক বদলি হলে তদন্তে প্রভাব পড়তে পারে। তাই তাঁর বদলি স্থগিত করা হোক। হবে দিল্লি থেকে খবর, রুটিন বদলি করা হয়েছে আধিকারিকদের। তাই পুনর্বিবেচনার সম্ভাবনা কম।

ওদিকে গত শনিবার রাজভবনে প্রধানমন্ত্রী সঙ্গে বৈঠকের পরই সিবিআইয়ের ৪ তদন্তকারী আধিকারিকের বদলিতে দিদি – মোদী সেটিংয়ের অভিযোগে সরব হয়েছে বাম – কংগ্রেস। কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেন, ‘বুঝেই দেখুন। মোদীর সঙ্গে উনি দেখা করলেন আর ৪ জন তদন্তকারী আধিকারিক বদলি হয়ে গেলেন।’

বন্ধ করুন