বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam: পার্থ ও কল্যাণময়কে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই
পার্থ চট্টোপাধ্যায় এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

SSC scam: পার্থ ও কল্যাণময়কে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই

  • আজ শুক্রবার বেলা ১২টা নাগাদ প্রাক্তনমন্ত্রী এবং প্রাক্তন পর্ষদ সভাপতিকে সশরীরে হাজির করানো হয় আলিপুর আদালতে। দুজনকেই আদালতে পাশাপাশি রাখা হয়েছিল। সেই সময় দেখা যায় কল্যাণময়কে কিছু একটা বলছেন পার্থ চট্টোপাধ্যায়। আজ সিবিআই এই দুজনকে নিজেদের হেফাজতে আদালতের কাছে আবেদন জানায়।

এসএসসিতে নিয়োগে দুর্নীতিতে সিবিআইয়ের হাতে গতকাল গ্রেফতার হয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এই দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আগেই গ্রেফতার করেছে ইডি। এখন পার্থ এবং কল্যাণময়কে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে সিবিআই। তাই তাদেরকে নিজেদের হেফাজতে নিতে চাইছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন: আদালত চত্ত্বরে পার্থকে দেখেই উঠল ‘‌চোর চোর’‌ স্লোগান, জুতোর পর নতুন বিশেষণ

আজ শুক্রবার বেলা ১২ টা নাগাদ প্রাক্তনমন্ত্রী এবং প্রাক্তন পর্ষদ সভাপতিকে সশরীরে হাজির করানো হয় আলিপুর আদালতে। দুজনকেই আদালতে পাশাপাশি রাখা হয়েছিল। সেই সময় দেখা যায় কল্যাণময়কে কিছু একটা বলছেন পার্থ চট্টোপাধ্যায়। আজ সিবিআই এই দুজনকে নিজেদের হেফাজতে আদালতের কাছে আবেদন জানায়। সিবিআইয়ের অনুমান, এই দুজনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করলে নিয়োগে দুর্নীতি সম্পর্কিত অনেক নতুন তথ্য জানা যাবে। এই যুক্তি দেখিয়ে দুজনকে নিজেদের হেফাজতে চায় সিবিআই।

উল্লেখ্য, গতকাল নিজাম প্যালেসে প্রায় ৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর কল্যাণময়কে গ্রেফতার করে সিবিআই। নিয়োগে দুর্নীতিতে বাগ কমিটির রিপোর্টে নাম ছিল কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। বাগ কমিটি রিপোর্টে বলা রয়েছে, যে সময় নিয়োগে দুর্নীতি হয়েছিল সেই সময় মধ্যশিক্ষা পর্ষদের শীর্ষে ছিলেন কল্যাণময়। এছাড়াও, ২০১২ সালে মধ্যশিক্ষা পর্ষদের অ্যাডহক কমিটির প্রশাসক ছিলেন তিনি। সেইসঙ্গে পার্থর তৈরি করা উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য ছিলেন কল্যাণময়। গতকাল তার জবাবে সন্তুষ্ট না হওয়ায় কল্যাণময়কে গ্রেফতার করে সিবিআই। যদিও আজ আদালতে সিবিআই দাবি করে দুর্নীতির মাস্টারমাইন্ড ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্য, দুর্নীতিতে ইডি আগেই পার্থকে গ্রেফতার করেছে। বর্তমান তিনি প্রেসিডেন্সি জেলে রয়েছেন।

বন্ধ করুন