বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে পশ্চিমবঙ্গে ফের আসছে কেন্দ্রীয় প্রতিনিধিদল
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে পশ্চিমবঙ্গে ফের আসছে কেন্দ্রীয় প্রতিনিধিদল

  • জানা গিয়েছে এবারের প্রতিনিধিদলে থাকবেন, দিল্লির AIIMS, চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইন্সটিটিউট ও পুনের ইন্সটিটিউট অফ ভাইরোলজির বিশেষজ্ঞরা।

করোনা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গ-সহ বেশ কয়েকটি রাজ্যে ফের যাচ্ছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। তবে এবার আমলারা নন, কেন্দ্রীয় প্রতিনিধিদলের দলের সদস্য হিসাবে পরিদর্শনে আসবেন চিকিৎসক ও বিশেষজ্ঞরা। বিশেষ করে রাজ্যের যে সব জায়গায় গোষ্ঠী সংক্রমণ ছড়িয়েছে বলে অনুমান করা হচ্ছে সেই সব জায়গা ঘুরে দেখবেন প্রতিনিধিদলের সদস্যরা। 

জানা গিয়েছে এবারের প্রতিনিধিদলে থাকবেন, দিল্লির AIIMS, চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইন্সটিটিউট ও পুনের ইন্সটিটিউট অফ ভাইরোলজির বিশেষজ্ঞরা। সম্ভবত অগাস্টের প্রথম সপ্তাহে কলকাতা পৌঁছবে দলটি। এর পর রাজ্যের একাধিক করোনা হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার ও সেফ হোম পরিদর্শন করবে দলটি। কথা বলবেন রাজ্যের স্বাস্থ্য ও প্রশাসনিক কর্তাদের সঙ্গে। তবে চূড়ান্ত সফরসূচি এখনো তৈরি হয়নি। 

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে ইতিমধ্যে পশ্চিমবঙ্গ থেকে ঘুরে গিয়েছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। আর রাজ্য সরকারের সঙ্গে তাদের বিবাদ চরমে পৌঁছেছে। কেন কেন্দ্রীয় সরকার রাজ্যের ওপর নজরদারি করতে দল পাঠাচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পালটা কেন্দ্রের দাবি, বিপর্যয়ের সময় রাজ্যগুলিকে সাহায্য করা কেন্দ্রের দায়িত্ব। সেই দায়িত্ব পালনেই পাঠানো হয়েছে কেন্দ্রীয় দল। 

 

বন্ধ করুন