মঙ্গলবার কলকাতার পথে কেন্দ্রীয় দল।
মঙ্গলবার কলকাতার পথে কেন্দ্রীয় দল।

নিউ টাউন কোয়ারেন্টাইন সেন্টার ও বাঙুর হাসপাতাল পরিদর্শনে কেন্দ্রীয় প্রতিনিধিদল

  • এদিন সকাল ১০টা বালিগঞ্জে বিএসএফ-এর অতিথিশালা থেকে বেরোয় কেন্দ্রীয় প্রতিনিধিদের কনভয়। সোজা সেই কনভয় হাজির হয় নিউ টাউনের কোয়ারেন্টাইন সেন্টারে।

তিন দিনের টানাপোড়েন শেষে অবশেষে পরিদর্শনে বেরলো কলকাতায় থাকা কেন্দ্রীয় দলটি। বৃহস্পতিবার নিউ টাউনের কোয়ারেন্টাইন সেন্টার ও বাঙুর হাসপাতাল পরিদর্শন করেন তাঁরা। দীর্ঘক্ষণ ধরে খুঁটিয়ে সংগ্রহ করেন যাবতীয় তথ্য।

এদিন সকাল ১০টা বালিগঞ্জে বিএসএফ-এর অতিথিশালা থেকে বেরোয় কেন্দ্রীয় প্রতিনিধিদের কনভয়। তাদের সঙ্গে ছিলেন রাজ্য পুলিশের কর্তারা। সোজা সেই কনভয় হাজির হয় নিউ টাউনের কোয়ারেন্টাইন সেন্টারে। সেখানে PPE পরে কোয়ারেন্টাইন সেন্টারের ভিতরে ঢোকেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সেখানে রোগী, সন্দেহভাজন রোগী, নার্সদের সঙ্গে কথা বলে নানা তথ্য সংগ্রহ করেন তাঁরা। কথা বলেন ওই কেন্দ্রের কর্তাদের সঙ্গেও, তাদের থেকেও নানা তথ্য চেয়ে নেন তাঁরা। কেন্দ্রের নির্দেশিকা সঠিকভাবে পালন করা হচ্ছে কি না তা খতিয়ে দেখেন কেন্দ্রীয় প্রতিনিধিরা।

এর পর এমআর বাঙুর হাসপাতালে যান তাঁরা। সেখানে প্রথমে হাসপাতালের সুপারের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করে পরিস্থিতি বোঝার চেষ্টা করেন। এর পর যে ওয়ার্ডে রোগীরা ভর্তি রয়েছেন সেখানে যান তাঁরা। খতিয়ে দেখেন তাঁরা। সূত্রের খবর, শুধু পরিদর্শন নয়, কেন্দ্রকে বিস্তারিত রিপোর্ট পাঠাতে চলেছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। তাই পুঙ্খাণুপুঙ্খ অনুসন্ধান করছেন তাঁরা।

সোমবার রাজ্যে প্রতিনিধিদল আসার পর থেকেই চরম বিবাদ শুরু হয়েছে কেন্দ্র ও রাজ্যের মধ্যে। চিঠি, পালটা-চিঠির মধ্যে গৃহবন্দি অবস্থাতেই ছিল কেন্দ্রীয় দল। মঙ্গলবার কেন্দ্রের কড়া চিঠির পর কেন্দ্রীয় দলকে সহযোগিতার আশ্বাস দেয় রাজ্য। বুধবার গোটা দিন অতিথিশালায় বৈঠক করে সফরসূচি রাজ্যকে জানায় তারা। বৃহস্পতিবার সকাল থেকে ময়দানে তারা।



বন্ধ করুন